মোঃ আব্দুল হান্নান, ক্রাইম রিপোর্টার, সিলেট

বহু নাটকীয়তার পর অবশেষে সন্ধান মিলে বিজিবি’র হাতে আটক আঃ রউপ আবু’র। আবুকে আহত অবস্থায় চুনারুঘাট হাসপাতালে চিকিৎসা শেষে পুলিশের কাছে হস্তান্তর করেছে বিজিবি। আবুকে বুধবার রাত প্রায় সাড়ে ১১ টায়আবুর বাড়ীর পাশে বাল্লা পরিত্যক্ত রেল ষ্টেশন থেকে আটক করেছিলেন বাল্লা বিজিবি’র সিকিউরিটি এরশাদ।

আবুর বাড়ি গাজীপুর ইউনিয়নের টেকেরঘাট গ্রামে। তার বাবার নাম আঃ ছত্তার। এলাকাবাসিরা জানান, ছোট বোনের জন্য ওষুধ কেনার জন্য আবু রাতে বাল্লা বাজারে গেলে সিকিউরিটি এরশাদসহ একদল বিজিবি জোয়ান সহ তাকে আটক করে বাল্লা খেলার মাঠে নিয়ে বেধড়ক পিটাতে থাকলে আবু’র শোর চিৎকারে আশ পাশের লোকজন ছুটে এলে বিজিবি জোয়ানরা তাদেরকে হুমকির মুকে তাড়িয়ে মাঠে প্রবেশ করতে দেয়নি। আবুকে মার পিটের সুর চিৎকার বন্ধ হয়ে যায়। কিছুক্ষনের মধ্যেই ঘটনা স্হল ত্যাগ করেম বি জি বি। এ ঘটনায় এলাকাবাসির মাঝে উত্তেজনা দেখা দেয়। তারা রাতেই এলাকার জনপ্রতিনিধি সহ বিষয়টি বিভিন্ন মহলকে জানান। বৃহস্পতিবার সকালে এলাকার বিপুল সংখ্যক নারী পুরুষ জড়ো হয়ে আহত আবু’র খোঁজ করতে থাকে। এক পর্যায়ে

ঘটনা স্হলে রক্তের চিণ্ন দেকতে পেয়ে জনতা আর ও উওেজিত হয়ে মিছিল শুরু করেন। তারা বলতে শুরু করেন বিজিবি’র হাতে আটক আবুকে খুন করে লাশ পাশের খোয়াই নদীতে ফেলে দেয়া হয়েছে । এলাকার জনপ্রতিধি, সাংবাদিকরা বাল্লা কোম্পানি কমান্ডারের কাছে জানতে চাইলে তিনি একেক জনকে একেক রকম উত্তর দেন। রাত থেকে সকাল দশটা পর্যন্ত তিনি আবুর ব্যাপারে কিছুই জানেন না বলে জানান।
খবর পেয়ে চুনারুঘাট ওসি এম আলী আশরাফ ঘটনাস্থলে এসে উত্তেজিত জনতাকে শান্ত করার চেষ্টা করেন। ওসি আশরাফ বিজিবি বাল্লা কোম্পানি কমান্ডার নায়েব সুবেদার জাহাঙ্গীরের সাথে যোগাযোগ করেন। জাহাঙ্গীর বলেন, আবু হাসপাতালে রয়েছে। চিকিৎসার পর আহত আবুকে পুলিশের কাছে হস্তান্তর করা হবে।
টেকেরঘাট গ্রামের বীর মুক্তিযোদ্ধা আঃ আলী ও নুরু মিয়া বলেন আবু কোন ধরনের অপরাধের সাথে জড়িত নয়। সে এলাকায় শান্ত প্রকৃতির ছেলে হিসেবে পরিচিত । সে

বিষয়ে বিজিবি গুইবিল বিওপি কমান্ডারের সাথে একাধিক বার যোগাযোগ করা হলে তিনি তার একটি টহল বাহিনী কর্তৃক আবুকে ভোর ৬ টায় ৯০০ গ্রাম গাঁজা সহ আটক করা হয়েছে বলে জানান। কোথা থেকে কার নেতৃত্বে তাকে আটক করা হয়েছে জানতে চাইলে তিনি বলেন, বিস্তারিত উল্লেখ করে চুনারুঘাট থানায় মামলা দিয়ে তাকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।
আবুকে চুনারুঘাট থানায় হস্তান্তরের ব্যাপারটি নিশ্চিত করেছেন ওসি (তদন্ত) চম্পক দাম।