মোঃ আব্দুল হান্নান, ক্রাইম রিপোর্টার, সিলেট।।

দীর্ঘদিন গা-ঢাকা দিয়ে পালিয়ে থাকার পর অবশেষে পুলিশের খাঁচায় বন্দী হয়েছে চুনারুঘাট উপজেলার কাচুয়া গ্রামের কুখ্যাত ডাকাত বহু অপকর্মের হোতা ২০ মামলার পলাতক আসামী ফজর আলী বাটন (৪০)।
১৫ নভেম্বর বেলা আনুমানিক আড়াইটায় চুনারুঘাট ও মৌলভীবাজার থানা পুলিশের সম্মিলিত অভিযানে ফজর আলী বাটনের বাড়ি ঘেরাও করে তাকে গ্রেপ্তার করা হয়।
মৌলভীবাজার সদর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মোহাম্মদ রাশেদুল ইসলাম পিপিএম এর নেতৃত্বে মৌলভীবাজার থানা পুলিশ ও চুনারুঘাট থানার এসআই রাজন দেবের নেতৃত্বে বেশ কয়েকজন পুলিশ অফিসার সহ ৩০/৩৫ জন পুলিশের সম্মিলিত একটি দল ফজর আলী বাটনের বাড়ি ঘেরাও করে তাকে তার নিজ বাড়ি থেকে গ্রেফতার করতে সক্ষম হন। অভিযানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন চুনারুঘাট থানার ওসি মোহাম্মদ আলী আশরাফ ও ওসি তদন্ত চম্পক দাম।
ফজর আলী প্রায় কুড়ি বছর ধরে একের পর এক অপকর্ম করেই যাচ্ছিল।
তার বিরুদ্ধে হত্যা, নারী নির্যাতন, অস্ত্র মামলা ,ডাকাতি মামলা ও চুরি মামলা সহ ২০ মামলা রয়েছে। দীর্ঘদিন প্রশাসনকে ফাঁকি দিয়ে একের পর এক অপরাধ করে চলা এই ফজর আলী হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার তিন নং দেওরগাছ ইউনিয়নের কাচুয়া গ্রামের ইদ্রিস মিয়ার ছেলে।
তাকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আলী আশরাফ বলেন, পুলিশ অনেক পরিশ্রম করে তাকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে।
এ রিপোর্ট লেখা পর্যন্ত গ্রেপ্তারকৃত ফজর আলী চুনারুঘাট থানা হাজতে ছিল।