শহিদুল ইসলাম শহিদ : নওগাঁ, মান্দা প্রতিনিধি

নওগাঁর মান্দায় মৈনম ইউনিয়নে মোল্লাপাড়া গ্রামে
ছাগলের ক্ষেত খাওয়া নিয়ে দুই পক্ষের মধ্যে তুমুল সংঘর্ষ বাধে। এই ঘটনাটি ঘটে পূর্ব শত্রুতার জের ধরে। তবে দুই পক্ষের মধ্যে মানুষ চলাচলের একটি রাস্তা নিয়ে তাদের মধ্যে বহুদিন থেকে শত্রুতার জের চলে আসছে।
গতকাল (১৫) ই নভেম্বর বেলা ৩ টা ৩০ মিনিটে দিকে বাচাও বাচাও শব্দ শুনে এলাকাবাসী ঘটনাস্থলে ছুটে আসেন। সেখানে এলাকাবাসী উপস্থিত হয়ে দেখেন আহমদ আলী ( ৭০) তার ছেলে মোঃ জাহাঙ্গীর আলম বাবু ( ৪৮) তার স্ত্রী পরীবানু ( ৪৫) ও বাবুর দুই মেয়ে প্রীতি (১৯) অন্য মেয়ে জেরিন(১১) কে প্রতিপক্ষ নিশংস ভাবে
দেশীয় অস্ত্র – শস্ত্র দ্বারা তাদেরকে জখম করেন। এলাকাবাসী এই আহত ব্যক্তিদের নওগাঁ সদর হাসপাতালে চিকিৎসার জন্য প্রেরণ করেন। আর মোঃ জাহাঙ্গীর হোসেন কে প্রাথমিক চিকিৎসা দেয়ার পর জরুরী চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজে হাসপাতালে চিকিৎসার জন্য প্রেরণ করেন নওগাঁ সদর হাসপাতালের কর্তৃপক্ষ।এদিকে জাহাঙ্গীর আলম বাবু হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। পরীবানু ,প্রীতি, জেরিন, আহমদ আলী নওগাঁ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন। উক্ত ঘটনায় নিশংস ভাবে দেশীয় অস্ত্রশস্ত্র দিয়ে জখম করেন ,শামসুর রহমান শাহ (৫৫) জিল্লুর রহমান সাহা(৪০) আনোয়ার হোসেন শাহ (৪৫)এবং ফজলুর রহমান সাহা (৫০)এদের উভয়ের পিতা মৃত নাছের শাহ সহ আরো ঘটনার সাথে জড়িত নাম না জানা অনেকেই বর্তমানে পলাতক। এই ঘটনায় আসামি হিসেবে অভিযুক্ত একজন আসামী আনোয়ার হোসেন শাহকে এলাকাবাসী ধরে ফেলেন এবং পুলিশের কাছে সোপর্দ করেন । এই ঘটনাকে কেন্দ্র করে মান্দা থানায় একটি মামলা দায়ের করেন বাদীপক্ষ।
এই ঘটনার পরিপ্রেক্ষিতে মান্দা থানার ওসি শাহিনুর রহমান বলেন, আসামি পক্ষে মধ্যে একজন অভিযুক্ত কে আটক করা হয়েছে এবং বাকিদের অতি শীঘ্রই আইনের আওতায় নিয়ে আসা হবে।