শহিদুল ইসলাম শহিদ : নওগাঁ, মান্দা প্রতিনিধি:

অবশেষে সকল জল্পনা কল্পনা শেষে আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে নওগাঁ মান্দায় কাউন্সিলদের প্রত্যক্ষ ভোটের মাধ্যমে নির্বাচিত হয়েছেন সভাপতি নাজিম উদ্দিন মন্ডল এবং সাধারণ সম্পাদক এডভোকেট নাহিদ মোরশেদ বাবু।
কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস,এম কামাল হোসেন শনিবার ( ১৯) শে ডিসেম্বর রাত সাড়ে ৮ টার দিকে ভোটের ফলাফল প্রকাশ করেন। এই ফলাফল সিলেকশন এর মাধ্যমে প্রথম দিকে নির্ধারণ করা হলে পরবর্তীতে তা নাকচ করে দেওয়া হয়।

১৯ শে ডিসেম্বর বিকেল ৪ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয় মান্দা থানা আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজ হলরুমে। মান্দা থানার ১৪ টি ইউনিয়নের মধ্যে মোট ৫২০ জন কাউন্সিলদের প্রত্যক্ষ ভোটগ্রহণ করা হয়। ভোটাররা তাদের ভোট সুষ্ঠু, স্বাভাবিক ভাবেই দিতে পেরেছে বলে জানিয়েছেন।

সভাপতি পদে ১০ জন পদ প্রার্থীর মধ্য ৪১০ভোট পেয়ে সভাপতি পদে জয় যুক্ত হন নাজিম উদ্দিন মন্ডল এবং সাধারণ সম্পাদক পদে ১১ জন প্রার্থীর মধ্যে ৩৯০ ভোট পেয়ে সাধারণ সম্পাদক পদে জয় যুক্ত হন অ্যাডভোকেট নাহিদ মোরশেদ বাবু। এই ত্রি-বার্ষিক সম্মেলনের মাধ্যমে নেতাকর্মীরা মনে করেন আওয়ামী লীগের দলের মধ্য নতুন ভাবে দলের নেতৃবৃন্দ প্রাণ ফিরে পেলেন।

উপজেলার প্রসাদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে উপজেলা আওয়ামী লীগের সম্মেলন এর আগে অনুষ্ঠিত হয়। সেখানে মান্দা উপজেলা আওয়ামী লীগের সভাপতি অালহাজ্ব মোল্লা মো:এমদাদুল হকের সভাপতিত্বে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাক্তার রোকেয়া সুলতানা, খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, স্থানীয় সাংসদ মুহা: ইমাজ উদ্দিন প্রামাণিক, এ্যাড. শহীদুজ্জামান সরকার এমপি, ছলিম উদ্দিন তরফদার সেলিম এমপি, আনোয়ার হোসেন হেলাল এমপি, নওগাঁ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল মালেক, সহ-সভাপতি শাহিন মনোয়ারা হক সহ দলের অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে ২০০৫ সালের ১১ মে সিলেকশনের মাধ্যমে মোল্লা মো: এমদাদুল হক কে সভাপতি ও স.ম জসিম উদ্দিনকে সাধারন সম্পাদক করে ৬৭ সদস্য বিশিষ্ট ত্রি-বার্ষিক সম্মেলন হয়েছিল। সাধারণ সম্পাদক পদে স.ম জসীম উদ্দীন কোভিড (১৯) মারা যাওয়ার পর এই পদটি শুন্য হয়ে পড়ায় পুনরায় আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়।