banner

পৌরসভা নির্বাচনের প্রথম ধাপে সোমবার সারাদেশে অনুষ্ঠিত ২৫ টি পৌরসভা নির্বাচনে নির্বাচন কমিশনের নির্লিপ্ততা এবং প্রশাসনের প্রত্যক্ষ সহযোগিতায় ক্ষমতাসীন দলের ব্যাপক অনিয়ম ও কারচুপি, ভোট ডাকাতি এবং ভোটারদের বাধাদানের মধ্য দিয়ে যে তাণ্ডব চালানোর প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ।

সোমবার এক বিবৃতিতে তিনি বলেছেন, দেশের নির্বাচন ব্যবস্থাকে পুরোপুরি ধ্বংস করে দেয়া হয়েছে। দেশের জনগণের ঐক্যবদ্ধ গণ-আন্দোলন ছাড়া ভোটাধিকার প্রতিষ্ঠার বিকল্প রাস্তা খোলা নেই ।

তিনি বলেন, বিভিন্ন জায়গায় ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থীদেরকে পর্যন্ত ভোটদানে বাধা দেয়া হয়েছে। পরবর্তী ধাপের নির্বাচনে ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারের জন্য হুমকি ধামকি দেওয়া হচ্ছে।

সরকারি দলের সন্ত্রাসীদের ভয়ে অনেকে নিরাপত্তাহীন বোধ করছেন। তারাবো পৌরসভার মেয়র প্রার্থী ক্ষমতাসীনদের হুমকি এবং চাপের মুখে ঘরবাড়ি ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন। সর্বত্র প্রশাসন নির্বাচনের পরিবেশ তৈরি না করে বরং সরকারদলীয় সন্ত্রাসীদের প্রশ্রয় দিচ্ছে।

বিবৃতিতে তিনি আরও বলেন, নির্বাচন কমিশন যদি সুষ্ঠু নির্বাচন করতে না পারে তাহলে তাদেরকে দ্রুত দায়িত্ব ছেড়ে চলে যাওয়া উচিত।

banner