চট্টগ্রাম ব্যুরো, কামরুল হাসান

চট্টগ্রাম বাঁশখালী ও লোহাগাড়া এলাকায় পৃথক অভিযান চালিয়ে ৩০ হাজার ৫৯০ পিস ইয়াবা সহ ছয়জন কে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ও চট্টগ্রাম জেলা পুলিশ।

আটককৃতরা হলো- কক্সবাজারের মহেশখালী কালারমারছড়া এলাকার জামাল হোসেনের ছেলে শফিকুল ইসলাম (৩৬) চকরিয়ার বিএম চর এলাকার মোঃ আবু তৈয়বের ছেলে মোঃ নুরুল মান্নান (৫৬) সিকদার পাড়ার মোঃ মোজাফফর আহমদের ছেলে আব্দুল আজিজ (৪২) একই এলাকার মোঃ রুহুল কাদেরের ছেলে মোঃ মিজানুর রহমান পারভেজ (৩০) টেকনাফ শাহপরীরদ্বীপ এলাকার সোনা মিয়ার ছেলে মোঃ এনাম উল্লাহ (৪১) ও সাতক্ষীরা জেলার কোমরপুর এলাকার অজেত খাঁর ছেলে মোঃ হাসানুর খাঁ (৩০)।

তাদের কাছ থেকে ২২ হাজার ৫৯০ পিস ইয়াবা উদ্ধার করে র‌্যাব-৭ সদস্যরা। এছাড়া ইয়াবা পরিবহনে ব্যবহৃত দুইটি মোটরসাইকেল সহ জব্দ করা হয়েছে।

তাদের আটকের বিষয়টি র‌্যাব ও পুলিশের পক্ষ থেকে জানানো হয়।

এদের মধ্যে শফিকুল ইসলাম, মোঃ নুরুল মান্নান, আব্দুল আজিজ ও মোঃ মিজানুর রহমান পারভেজ কে বাঁশখালী থানাধীন রামদাস মুন্সিরহাট এলাকায় অভিযান চালিয়ে আটক করা হয়।

এনাম উল্লাহ ও মোঃ হাসানুর খাঁ কে লোহাগাড়া থানাধীন চুনতি ফরেস্ট রেঞ্জ কর্মকর্তার কার্যালয়ের সামনে অভিযান চালিয়ে আটক করেন লোহাগাড়া থানা পুলিশ। তাদের কাছ থেকে মোট ৮ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

র‌্যাব-৭ এর সহকারী পুলিশ সুপার মোঃ মাশকুর রহমান বলেন, বাঁশখালী থানাধীন রামদাস মুন্সিরহাট এলাকায় অভিযান চালিয়ে শফিকুল ইসলাম, মোঃ নুরুল মান্নান, আব্দুল আজিজ ও মোঃ মিজানুর রহমান পারভেজকে আটক করা হয়েছে। তাদের কাছ থেকে ২২ হাজার ৫৯০ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। মোটরসাইকেল করে চকরিয়া থেকে বাঁশখালী হয়ে চট্টগ্রাম নিয়ে আসছিল ইয়াবা চালান।

র‌্যাব হাতে আটক চারজনের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়েরের পর তাদের বাঁশখালী থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার।

চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এসএম রশিদুল হক জানান, লোহাগাড়া থানাধীন চুনতি ফরেস্ট রেঞ্জ কর্মকর্তার কার্যালয়ের সামনে অভিযান চালিয়ে দুইজন কে আটক করা হয়েছে। তাদের কাছ থেকে মোট ৮ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। তারা কক্সবাজার থেকে ইয়াবা গুলো নিয়ে আসছিল। আটক দুইজনের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে।