স্বপন আহাম্মেদ, চুনারুঘাটঃ

চুনারুঘাট পৌর এলাকা ঘুরে দেখা গেছে, প্রত্যেক ওয়ার্ড থেকে শুরু করে সমগ্র পৌর এলাকায় উৎসব মুখর পরিবেশে সকলের অংশগ্রহণ মূলক নির্বাচনের প্রস্তুতি চলছে। বিভিন্ন প্রার্থীর কর্মী ও সমর্থকেরা ভোটারের দারে দারে গিয়ে পছন্দের প্রার্থীর প্রতিকে ভোট ও দোয়া চাইছেন।

মেয়র প্রার্থী হিসেবে নৌকায় সাইফুল আলম রুবেল
ধানের শীষ প্রার্থী নাজিম উদ্দিনসা শামসু
হাতপাখায় বাছির আহমেদ প্রতিদ্বন্দ্বীতা করছেন৷

সকলের অংশগ্রহণ মূলক নির্বাচনে আরেকটি ব্যতিক্রমী বিষয় লক্ষ করা যাচ্ছে
কোন প্রার্থীই প্রচারণার কাজে মাইক ব্যবহার করছেন না৷ বিষয়টি খুব পজেটিভলি নিয়েছেন পৌর এলাকার সাধারণ ভোটাররা।

আইনশৃঙ্খলা পরিস্থিতি ও সার্বিক চিত্র সাভাবিক থাকায় ভোটারদের মধ্যে নির্বাচনী প্রচারনায় উৎসব আমেজের প্রতিছবি লক্ষ করা যাচ্ছে।

চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ আলী আশরাফ বলেন, আইনশৃঙ্খলার পরিস্থিতি সব সময় তদারকি করা হচ্ছে। পেট্রোলিং টিম সব সময় নজরদারি করছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি অনুকূলে রাখতে সর্বোচ্চ প্রস্তুতি নিয়েছে পুলিশ। আগামী ১৪ ফেব্রুয়ারি যে কোন মূল্যে একটি অবাধ নির্বাচন উপহার দিবো৷ উর্ধতন কর্তৃপক্ষ সব সময় এ বিষয়ে খোজ খবর নিচ্ছেন ও নির্বাচনকে গ্রহনযোগ্য করতে সর্বদা পরামর্শ দিচ্ছেন।

গতকাল বিএনপি প্রার্থী পুলিশের বিরুদ্ধে অভিযোগ দায়েরের বিষয়টি সত্যতা জানতে চাইলে তিনি বলেন।
যে অভিযোগটি বিএনপির প্রার্থী করেছেন এটা সম্পূর্ণ ভিত্তিহীন। অভিযোগটির সত্যতা নেই। পৌর শহরে কোথাও এমন কোন ঘটনা ঘটেছে বলে আমার জানা নেই।

চুনারুঘাট উপজেলা সহকারি রিটার্নিং কর্মকর্তা বলেন, একটি অবাধ ও সুষ্ঠু গ্রহণযোগ্য নির্বাচন উপহার দিতে আমরা সর্বোপরি কাজ করে যাচ্ছি,,,,,