মাদারীপুরের কালকিনি উপজেলার ডাসার থানার পশ্চিম মাইজপাড়া এলাকায়এক প্রবাসীর পুরো বসতঘর পুড়ে ছাই হয়েছে। শর্টসার্কিট থেকে ফ্রিজের বিদ্যুতের তার থেকে আগুনের আগুনের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে। এ সময় ঘরে থাকা নগদ টাকাসহ আট লক্ষ টাকার মালামাল পুড়ে গেছে বলে জানান প্রবাসীর স্ত্রী। এই আগুন লাগে গত বুধবার রাতে কালকিনি উপজেলার ডাসার থানার কাজীবাকাই ইউনিয়নের পশ্চিম মাইজপাড়া গ্রামের ওমান প্রবাসীর মওলা বেপারীর বাড়িতে।

প্রবাসীর স্ত্রী জানান, বুধবার বিকালে বাড়িতে তালা দিয়ে মেয়েকে নিয়ে ডাক্তার দেখাতে গিয়েছিলাম। ডাক্তার দেখাতে সন্ধ্যা হয়ে যায়, সেখানেই বসেই জানতে পারি আমার ঘরের আগুন লেগেছে। তবে এলাকাবাসী প্রায় আড়াই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এসে দেখি ঘরে থাকা প্রায় আড়াই লাখ টাকার আসবাবপত্র, টিভি, ফ্রিজ, তিন ভরি সোনা, নগদ ৫০ হাজার টাকাসহ সব পুড়ে ছাই হয়ে গেছে। এতে আমার প্রায় ৮ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। 

প্রবাসীর চাচাতো ভাই মো. সিরাজ বেপারী  জানান, গতকাল হঠাৎ দেখি আমার চাচাতো ভাইয়ের ঘরে আগুন। তবে এলাকার মানুষরা মিলে যতক্ষণে আগুন নিয়ন্ত্রণে আনতে পেরেছি ততক্ষণে পুরো বসতঘরটি পুড়ে ছাই হয়ে গেছে। তবে এই আগুন নেভাতে না পারলে আশপাশের ১৫টি বসতঘর আগুন লেগে পুড়ে যেত। আর আমার ধারণা ফ্রিজের আগুন থেকেই আগুন লেগেছে।

ডাসার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাসানুজ্জামান অগ্নিকাণ্ডের ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।