banner

মোঃ মনির হোসেন, বাহরাইন প্রতিনিধি

যথাযোগ্য মর্যাদায় বাহরাইনে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে পালিত হয়েছে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। রবিবার স্থানীয় সময় সকাল ৯টায় মানামা দূতাবাস প্রাঙ্গনে নানা আয়োজনের মধ্যে দিয়ে দিবসটি উদযাপন করা হয় দূতালয় প্রধান মোহাম্মদ রবিউল ইসলামের সঞ্চালনায় বাহরাইনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড.নজরুল ইসলাম জাতীয় সংগীত পরিবেশন ও জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসটির কার্যক্রম শুরু করেন।

এ সময়— ভাষা শহীদদের স্বরনে এক মিনিট নিরবতা পালন করা হয়।

রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী – পররাষ্ট্র প্রতিমন্ত্রী, সাংস্কৃতিক প্রতিমন্ত্রীর বানী পাঠ করেন দূতালয় প্রধান মোহাম্মদ রবিউল ইসলাম ও দূতাবাসের লেবার কাউন্সিলর(শ্রম সচিব) শেখ মোহাম্মদ তৌহিদুল ইসলাম। সকল শহীদদের আত্মার শান্তি ও দেশ জাতির মঙ্গল কামনায় বিশেষ দোয়া পরিচালনা করেন দূতাবাসের অনুবাদক মো. আশরাফুর রহমান ।

এ সময় উপস্থিত ছিলেন বাহরাইনস্থ, সকল রাজনৈতিক অরাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ, মুক্তিযোদ্ধা, বাংলাদেশ স্কুল এন্ড কলেজের শিক্ষক শিক্ষিকা, শিক্ষার্থীসহ বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দ সহ দূতাবাসের সকল কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। বিভিন্ন কর্মসূচির পাশাপাশি দিন ব্যাপী চলে একুশের আলোকচিত্র প্রদর্শনী।

banner