নিজস্ব প্রতিবেদন:

শাহ বেলাল বাবর রাজধানীর বুকে একজন সুপ্রতিষ্ঠিত সুপরিচিত ব্যবসায়ী জনপ্রতিনিধি না হয়ে ও জীবনের পুরোটা সময় জনপ্রতিনিধির মতোই নিজ এলাকা সিন্দুরপুর ইউনিয়নের অসহায় হতদরিদ্র কর্মহীন মানুষের পাশে দাড়িয়েছেন একজন মানবিক মানুষ হয়ে ।

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে লড়তে চান মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, রাজনীতিবিদ মরহুম সুজাত আলী ভূঁইয়ার সুযোগ্য সন্তান মো: শাহ বেলাল বাবর।স্কুল জীবন থেকেই যিনি ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক। ছিলেন সিন্দুরপুর ইউনিয়ন ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি।

ঢাকার জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে উচ্চ শিক্ষা গ্রহণ করে শাহ বেলাল বাবর ব্যক্তিগত জীবনে একজন সফল ব্যবসায়ী।ব্যবসার পাশাপাশি তিনি আত্নসামাজিক কর্মকান্ডেও খুব সক্রিয়। সিন্দুরপুরবাসীকে ঢাকার বুকে সুসংগঠিত করার জন্য তিনি প্রতিষ্ঠা করেছেন সিন্দুরপুর ইউনিয়ন সমিতি ঢাকা।

বর্তমানে তিনি উক্ত প্রতিষ্ঠানের সভাপতির দায়িত্ব পালন করছেন। সিন্দুরপুর খাজা আহমেদ উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠা করেন তার পিতা মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মরহুম সুজাত আলী ভূইয়া।ঐ অঞ্চলে তখন ওটাই ছিল একমাত্র উচ্চ বিদ্যালয়। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন এলাকার গৌন্যমান্য ব্যক্তিবর্গ উঠে পড়ে লেগেছে শাহ বেলাল বাবর কে জনপ্রতিনিধিত্ব করার জন্য এলাকার মানুষের কথা ও এলাকার উন্নয়নের কথা চিন্তা করে রাজি হয়ে যান শাহ বেলাল বাবর ।

আসন্ন ইউনিয়ন নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে তিনি মনোনয়ন নিবেন শুনে কিছু কুচক্র মহল প্রতিনিয়ত সামাজিক বিভিন্ন মাধ্যমে অপপ্রচার করে যাচ্ছেন যাতে করে শাহ বেলালের মান ক্ষুন্ন হচ্ছে তার তিব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন শাহ বেলাল বাবর।কুচক্রমহলের উদ্দ্যোশে শাহ বেলাল বাবর বলেন, আমি ছাত্রজীবন থেকেই আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত আমার মরহুম পিতা সুজাত আলী ভূইয়া ছিলেন একজন মুক্তিযোদ্ধের অন্যতম সংগঠক।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক ও জননেত্রী শেখ হাসিনার একজন বিশস্ত কর্মী তাই বলি আমার বিরুদ্ধে কোনো অপপ্রচার করে লাভ নেই সিন্দুরপুর ইউনিয়নের জনগন বহুদিন ন্যায় বিচার ও উন্নয়ন থেকে বঞ্চিত তাই আমার জম্মস্থান সিন্দুরপুরে ন্যায় বিচার প্রতিষ্ঠা এবং জনগণের মৌলিক চাহিদা পূরণ করাই আমার অন্যতম পরিকল্পনা।