বাঘাইছড়ি রাঙ্গামাটি প্রতিনিধি : রাঙামাটি জেলার বাঘাইছড়ির খেদারমারা ইউনিয়নে অন্যতম ব্যণিজ্যকেন্দ্র দুরছড়ি বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের পাশে দাড়িয়েছে বাঘাইছড়ি উপজেলা প্রশাসন। বুধবার (২৬ মে) সকাল ১০ টায় উপজেলা পরিষদ কার্যালয়ে, উপজেলা সদর থেকে ১৫ কিলোমিটার দূরে খেদারমারা ইউনিয়নের দুরছড়ি বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের হাতে নগদ তিন হাজার করে টাকা তুলে দেন উপজেলা নির্বাহী অফিসার শরিফুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন, বাঘাইছড়ি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল কাইয়ুম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন আল মামুন, সারোয়াতলী ইউপি চেয়ারম্যান তুষার কান্তি চাকমা দুরছড়ি বাজার পরিচালনা কমিটির সভাপতি মদন মল্লিক, সাধারণ সম্পাদক সুমনসহ বিভিন্ন নেতৃবৃন্দ। এসময় দুরছড়ি বাজারে অগ্নিকাণ্ডে পুরোপুরি ক্ষতিগ্রস্ত ৯ টি দোকান মালিক’কে,বাবুপাড়ার ২ জন’কে, প্রাথমিক ভাবে নগদ তিন হাজার করে টাকা প্রদান করা হয়েছে , এবং সকল ক্ষতিগ্রস্ত দোকান মালিকে’র আবেদন করার জন্য বলেন উপজেলা নির্বাহী অফিসার শরিফুল ইসলাম, পরে রাঙ্গামাটি জেলা প্রশাসক বরাবর আবেদন গুলো পাঠানো হবে।

এসময় বাঘাইছড়ি উপজেলা পরিষদের পক্ষ থেকে বাজারের জন্য অগ্নিনির্বাপণ যন্ত্র ও পানির পাম্প দেওয়ার ঘোষণা দেয় উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল কাইয়ুম এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন আল মামুন জানান, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য প্রিয়নন্দ চাকমা আশ্বস্ত করেন অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারে’কে আর্থিক সহায়তা প্রদান করবেন। গত সোমবার রাত ৯ টার দিকে দুরছড়ি বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ঘটে খবর পেয়ে এলাকাবাসী, পুলিশ ও সেনাবাহিনীর যৌথ প্রানান্ত চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

এতে ৯ টি দোকান পুরোপুরি ও ১১ টি দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে । এতে প্রায় দেড় কোটি টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান, এদিকে অগ্নিকান্ডের ঘটনার পর পর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে,বাঘাইছড়িতে ফায়ার স্টেশন স্থাপনের জন্য বিভিন্ন লেখালেখি ও প্রতিবাদ করতে দেখা গেছে।