ইব্রাহীম বাঘাইছড়ি প্রতিনিধি :

রাঙামাটির বাঘাইছড়িতে মারিশ্যা দিঘিনালা সড়কের ১৫ কিলোমিটার এলাকায় পাহাড় ধসে সারাদেশের সাথে বাঘাইছড়ি সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে। মাটি ধসের ফলে সড়কের দুই পাশে এম্বুলেন্স সহ বড় যানবাহন আটকা পরলেও সিএনজি মোটর সাইকেল চলাচল স্বাভাবিক রয়েছে ।

১১ আগষ্ট বুধবার সকাল ভোরে এই পাহাড় ধসের ঘটনা ঘটে। তবে এই ঘটনায় কোন হতাহতের সংবাদ পাওয়া যায়নি। বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম বলেন রাতে অতিরিক্ত বৃষ্টি পাত ও পাহাড়ি ঢলের কারণে পাহাড়ের একটি বড় অংশ সড়কের উপর ধসে পড়েছে, খাগড়াছড়ি সড়কও জনপদ বিভাগকে সংবাদ দেয়া হয়েছে তারা পৌছালেই মাটি সরানোর কাজ শুরু হবে। এছাড়া ঝুঁকিপূর্ণ স্থান চিহ্নিত করে লাল পতাকা উঠিয়ে সতর্কতা অবলম্বন করা হয়েছে।

খাগড়াছড়ি সড়ক ও জনপদ বিভাগের উপ-বিভাগীয় প্রোকৌশলী সবুজ চাকমা পাহাড় ধসের বিষয়টি নিশ্চিত করে বলেন বর্ষা মৌসুমে পাহাড়ের মাটি নরম থাকে তাই মাঝেমধ্যে পাহাড় ধসের ঘটনা ঘটে এটা সম্পূর্ণ প্রকৃতির উপর, আমরা সংবাদ পাওয়ার পরপরই কার্যসহকারী মালঞ্চ চাকমার নেতৃত্বে একটি টীম পাঠিয়েছি তারা মাটি সরানোর কাজ শুরু করেছে আশাকরি ঘন্টা তিনেক এর মধ্যে সড়ক যোগাযোগ স্বাভাবিক হবে।

সরেজমিনে গিয়ে দেখাযায় মারিশ্যা দিঘিনালা সড়কের ১৯ কিলোমিটার এলাকায় ছোট বড় প্রায় দশটি জায়গায় মাটি ধসের ঘটনা ঘটেছে। ভারী বৃষ্টি পাত হলে বড় ধরনের পাহাড় ধসের আশংকা রয়েছে।