শহিদুল ইসলাম শহিদ : মান্দা, নওগাঁ প্রতিনিধি

নওগাঁর মান্দায় করোনা আক্রান্ত হয়ে আব্দুর রাজ্জাক (৪২) নামে এক ডিস ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। মৃত”রাজ্জাক উপজেলার ৫নং গণেশপুর ইউপির, মিরপুর গ্রামের আব্দুর রহমান শেখের ছেলে বলে জানা গেছে।

মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানায়, বুধবার সকাল ১০টার দিকে আব্দুর রাজ্জাক স্ব-পরিবারে হাসপাতালে (র‌্যাপিড অ্যান্টিজেন) পরীক্ষা করান। এর আগে সোমবারে মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরী বিভাগের ডাক্তারদের সরনাপন্ন হন তিনি।

এতে আবদুর রাজ্জাক (৪০), বাবা আব্দুর রহমান (৮৫), ছেলে রেদওয়ান রাহাত (১৪) ও শাশুড়ি আমেনা বিবি (৬৫) করোনা পজেটিভ হন। পরীক্ষায় নেগেটিভ হন আব্দুর রাজ্জাকের স্ত্রী ফারজানা আক্তার (৩৫)।

করোনা পজেটিভ হওয়ার পর তারা সকলেই বাড়ি ফিরে আসেন। কিন্তু দুপুরের দিকে আব্দুর রাজ্জাকের শ্বাসকষ্টসহ অন্যান্য উপসর্গ বেড়ে যায়। এ অবস্থায় চিকিৎসার জন্য তাকে বগুড়া হাসপাতালে নিয়ে যাওয়ার সময় আদমদীঘি এলাকায় পৌঁছালে মারা যান তিনি।

তবে তাদের পরিবারের লোকজনের দাবি যে, গত ০২/০৬/২১ইং তারিখে রাজশাহীর একটি হাসপাতালে তার পিত্তথলিতে পাথর অপারেশন করা হয়েছিল এরপর থেকে সে শারীরিকভাবে দুর্বল ও অসুস্থ ছিল। তার মৃত্যুতে এলাকাজুড়ে সাধারণ মানুষদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। তার অকাল মৃত্যুতে কেবল অপারেটর (ডিস ব্যবসায়ী) সংশ্লিষ্টরা শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

এ ব্যাপারে মান্দা থানা অফিসার ইনচার্জ ওসি শাহিনুর রহমান এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান করোনাই মৃত্যুর খবর শুনে পুলিশ পাঠানো হয়েছে। তিনি আরো বলেন প্রতিনিয়ত পুলিশের পক্ষ থেকে প্রতিরোধ ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করে যাচ্ছি। সেইসাথে তিনি জনসাধারণের আরো সচেতন হওয়া এবং স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানান।