মোঃ আব্দুল হান্নান, ক্রাইম রিপোর্টার, সিলেট

চুনারুঘাটের রাণীকোর্ট বাজারে শালিশ বৈঠকে প্রতিপক্ষের হাতে নিহত জয়নাল আবেদীন আবু মিয়ার হত্যার বিচার দাবী করে সংবাদ সম্মেলন করে তার পরিবার। (২২ জুন) মঙ্গলবার সকালে চুনারুঘাট প্রেসক্লাবে স্থানীয় সাংবাদিকদের উপস্থিতিতে লিখিত ও মৌখিক বক্তব্য প্রেস করেন নিহত আবু মিয়ার পুত্র মানিক মিয়া ও তার ভাতিজা জয়নাল মিয়া।এছাড়া নিহত আবু মিয়ার বৃদ্ধ স্ত্রী ফুলবানু উপস্থিত থেকে কান্নায় ভেঙ্গে পড়েন। তারা বলেন,গত ২০ মে রাতে পবিত্র রমজান মাসে চুনারুঘাট উপজেলার ২নং আহম্মদাবাদ ইউনিয়নের রাণীকোর্ট বাজারে শালিশের কথা বলে একদল সংঘবদ্ধ লোক পুর্ব পরিকল্পনা করে তার বাবা জয়নাল আবেদীন আবুমিয়া (৭৫) কে পিঠিয়ে হত্যা করে।

মানিক মিয়া বলেন,তারা আমার বাবা কে হত্যা করে ক্রান্ত হয়নি,আমার পরিবার কে ভিটে ছাড়া করার জন্য কয়েকটি মিথ্যা মামলা দিয়েছে।পুলিশ ও আমাদের বিরুদ্ধে মামলা রুজ্জ করে আমাকে থানায় নিয়ে ভয়ভীতি প্রদর্শন করে। এমন কি মামলার তদন্তকারী কর্মকর্তা আমার শার্টের কলার ধরে টানাটানি করে।এমতাবস্থায় আমার পরিবারের সদস্যরা জানমাল নিয়ে নিরাপত্তা হীনতায় ভূগছে। তারা আরও বলেন,আমার বাবা নিহত হওয়ার এতদিন হয়ে গেলেও মুল আসামীরা ধরাছোয়ার বাহিরে।

একটি প্রভাবশালী মহলের চাপে মুল আসামীদের এজাহার করতে পারিনি।পরে মাননীয় পুলিশ সুপার এর নিকট ৬জনের নাম উল্লেখ করে আবেদন দিলে, তিনি চুনারুঘাট থানার ওসি কে ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন কিন্তু রহস্য জনক কারণে তাদের অনেকেই থানায় সচরাচর ঘুরাফেরা করেন।

পরিশেষে তারা সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী, পুলিশের আইজিপি, ডিআইজি ও এসপি মহোদয়ের কাছে খুনিদের ফাঁসি দাবী করেন।