মোঃ মনির হোসেন

বাংলাদেশ সোসাইটি (বাহরাইন) ফুটবল টিম ও বাহরাইন ফিলিপাইন ফুটবল ক্লাবের মধ্যে এক মনোমুগ্ধকর ফেন্ডলি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়। আয়োজনে ছিল বাহরাইন সরকারকর্তৃক অনুমোদিত সামাজিক ও সংস্কৃতিক সংগঠন বাংলাদেশ সোসাইটি। ২৪শে সেপ্টেম্বর (শুক্রবার) সালমাবাদ গালফ এয়ার ক্লাব মাঠে রাত ৯ ঘটিকায় খেলাটি অনুষ্ঠিত হয়। খেলা শুরুর প্রথমে কুরআন তেলাওয়াত করেন আশফাক আহমদ এরপর বাহরাইন সহ উভয় দলে জাতীয় সংগীত পরিবেশন করা হয়। এরপর আনুষ্ঠানিক ভাবে বাংলাদেশ সোসাইটি টিমের অধিনায়ক ইসরাফিল ও ফিলিপাইন ফুটবল ক্লাবের অধিনায়ক টেরোন এর মধ্যে পতাকা বিনিময় হয়।

মোহাম্মদ ইফতেখার, শাহেনুর বাসার, সম্রাট নজরুল ও ইসমাইল পলাশের সঞ্চালনায় ও বাংলাদেশ সোসাইটির সভাপতি আসিফ আহম্মেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাহরাইনে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের মান্যবর রাষ্ট্রদূত জনাব ডঃ নজরুল ইসলাম ও সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাহরাইনে নিযুক্ত ফিলিপাইন দূতাবাসের রাষ্ট্রদূত জনাব আলফনসো এ ভির। আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সিলর শেখ মোহাম্মদ তোহিদুল ইসলাম, নব নিযুক্ত প্রথম সচিব (পাসপোর্ট এবং ভিসা) মোঃ হারুনুর রাশিদ, বাহরাইন বাংলাদেশ স্কুলের চেয়ারম্যান মুহিজ চৌধুরী, বাংলাদেশ সমাজের সভাপতি মনজুর আহমেদ, বাংলাদেশ আওয়ামীলীগ বাহরাইনের সভাপতি আলাউদ্দিন নূর, বাহরাইন ফিলিপাইন ক্লাবের সভাপতি রিক আদভিনকুলা, বাংলাদেশ স্কুলের বোর্ড মেম্বার গিয়াস উদ্দিন, শফি আহমেদ ও ফুয়াদ তাহির শান্তুনু। এছাড়া বিভিন্ন আন্তর্জাতিক প্রতিষ্ঠান/সংগঠনের প্রতিনিধি, বাংলাদেশ সোসাইটির উপদেষ্টমন্ডলী, বাহরাইন বাংলাদেশ কমিউনিটির ব্যাবসায়িক নেতৃবৃন্দ, বিভিন্ন পেশাজীবীর ব্যাক্তিবর্গ, সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ, উভয় দূতাবাসের অন্যান্য কর্মকর্তাবৃন্দ ও বিভিন্ন মিডিয়ার সাংবাদিকবৃন্দ ।

বাংলাদেশ সোসাইটির কার্যকরীকমিটির সদস্যদের মধ্যে উপস্থিত ছিল মাজহারুল হক নয়ন, আবুল বাসার, মোহন মিয়া মোমেন, আলতাফ মাহমুদ, আব্দুল মোমিন, আলাউদ্দিন আহমেদ, হাশেম রানা, নাসির উদ্দিন, ইস্রাফিল হোসাইন ও আব্দুল মোতালেব। বাংলাদেশ সোসাইটির শাখা কমিটির নেতৃবৃন্দদের মধ্যে ছিল লিটন, ইসমাইল, সোহাগ, মিজান, হিরণ, বেলাল, আলম, শওকত, মোবারাক, মাহমুদুল, ইসমাইল, আবু তাহের, মতিন, খলিল, ফয়জুল ও অন্যান্যরা ।

ফুটবল ম্যাচটির স্পনসর ছিল এন ই সি, লিন্নাস মেডিকেল, আয়শা রেস্টুরেন্ট ও শাকার টেইলার্স। ফার্স্ট এইড মেডিকেল সাপোর্ট স্পনসর ছিল লিন্নাস মেডিকেল। বিপুল দর্শকসমাগমে উত্তেজনাপূর্ণ। খেলায় নির্ধারিত ৯০ মিনিটের মধ্যে ৫-০ গোলে বাংলাদেশ সোসাইটি টিম জয় লাভ করে।

ম্যান অব ম্যাচ নির্বাচিত হন সর্বোচ্চ গোলদাতা বাবুল আহমদ। খেলা শেষে আমন্ত্রিত অতিথিবৃন্দ চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলের মাঝে পুরস্কার তুলে দেন।