মোঃ মনির হোসেন

শেখ রাসেল দীপ্ত জয়োল্লাসে, অদম্য আত্মবিশ্বাস’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বাহরাইনে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উদযাপন করা হয় (১৯ অক্টোবর) মঙ্গলবার দেশটির রাজধানী মানামা বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গণে শহীদ শেখ রাসেলের ৫৮তম শুভ জন্মদিনের অনুষ্ঠানের শুরুতে বাহরাইনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মো. নজরুল ইসলাম দূতাবাসের কর্মরত কর্মকর্তাদের সঙ্গে নিয়ে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন, এরপর পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে দিবসের আনুষ্ঠানিকতা শুরু হয়, দিবসটি উপলক্ষে বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন দূতালয় প্রধান মোহাম্মদ রবিউল ইসলাম ও দূতাবাসের প্রথম সচিব হারুন অর রশিদ, এসময় রাষ্ট্রদূত বঙ্গবন্ধুকে স্মরণ ও শেখ রাসেলের শৈশব নিয়ে আলোচনা করেন।

তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অসাম্প্রদায়িক ও উন্নত বাংলাদেশ গড়ে তুলতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান। আলোচনায় উপস্থিত ছিলেন দূতাবাসের সকল কর্মকর্তা কর্মচারী এবং বাংলাদেশ কমিউনিটি ও সাংবাদিক নেতৃবৃন্দ।

আলোচনা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার কনিষ্ঠ পুত্র শেখ রাসেল ও তার পরিবারের সকল শহীদ সদস্যবৃন্দ ও মুক্তিযুদ্ধের শহীদদের আত্মার মাগফেরাত এবং দেশ ও জাতির অব্যাহত সমৃদ্ধি কামনা করে বিশেষ মােনাজাত করা হয়।