নবনির্মিত পল্লবী ফায়ার স্টেশন-এর শুভ উদ্বোধন করলেন বাংলাদেশ সেনাবাহিনীর মাননীয় সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি।

তিনি ৬ মার্চ সোমবার সকাল ৯-০০ ঘটিকায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ঢাকার মিরপুর ডিওএইচএস-এ নবনির্মিত এই ফায়ার স্টেশনটির শুভ উদ্বোধন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সম্মানিত সচিব জনাব মোঃ আবদুল্লাহ আল মাসুদ চৌধুরী। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মাইন উদ্দিন, বিএসপি (বার), এনডিসি, পিএসসি, জি, এম ফিল অনুষ্ঠানে মাননীয় প্রধান অতিথিসহ অন্য অতিথিগণকে স্বাগত জানান।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়, বাংলাদেশ সেনাবাহিনী ও ফায়ার সার্ভিসের বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তাগণ, গণমাধ্যমকর্মীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ এতে উপস্থিত ছিলেন।
সকাল ৯টায় অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ সেনাবাহিনীর মাননীয় সেনাবাহিনী প্রধান পল্লবী ফায়ার স্টেশন আঙিনায় এসে পৌঁছালে সুরক্ষা সেবা বিভাগের সম্মানিত সচিব এবং অধিদপ্তরের মহাপরিচালক মাননীয় প্রধান অতিথিকে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করেন এবং মাননীয় প্রধান অতিথিকে নিয়ে অভিবাদন মঞ্চ আরোহন করেন।

এ সময় সহকারী পরিচালক আনোয়ারুল হকের নেতৃত্বে একদল চৌকস অগ্নিসেনা মাননীয় সেনাবাহিনী প্রধানকে গার্ড অব অনার প্রদান করেন।

অভিবাদন গ্রহণ করার পর মাননীয় সেনাবাহিনী প্রধান নবনির্মিত পল্লবী ফায়ার স্টেশনের শুভ উদ্বোধন ফলক উন্মোচন করেন। এরপর মাননীয় প্রধান অতিথি স্টেশন প্রাঙ্গণে একটি আমরুপালির বৃক্ষ রোপণ করেন। এরপর তিনি পল্লবী ফায়ার স্টেশন-এর শুভ উদ্বোধন বেলুন উড়ান। এ সময় দেশ ও জাতির কল্যাণ কামনায় দোয়া পরিচালনা করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি মাননীয় সেনাবাহিনী প্রধান এরপর শুভ উদ্বোধন কেক কাটেন। তিনি উপস্থিত অতিথি ও গণমাধ্যমকর্মীদের উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তব্য দেন। সেনাবাহিনীর প্রধান হিসেবে তিনি একটি ফায়ার স্টেশন উদ্বোধন করতে পেরে সন্তোষ প্রকাশ করেন এবং ফায়ার সার্ভিসের মহাপরিচালকসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন। এ সময় অধিদপ্তরের মহাপরিচালক জানান, এটিই বাংলাদেশ সোনাহিনীর কোনো সেনাপ্রধানের ১ম ফায়ার স্টেশন উদ্বোধন।

এরপর অনুষ্ঠানের মাননীয় প্রধান অতিথি পল্লবী ফায়ার স্টেশনের শুভ উদ্বোধন উপলক্ষ্যে আয়োজিত চা-চক্রে অংশগ্রহণ করেন। সবশেষ তিনি কর্মকর্তাদের সাথে ফটোসেশনে অংশগ্রহণ করেন।

মাননীয় প্রধান অতিথি এবং বিশেষ অতিথি পল্লবী ফায়ার স্টেশন থেকে প্রত্যাবর্তনের পর উপস্থিত গণমাধ্যমকর্মীদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক।