বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে গাইলেন দুই বাংলার জনপ্রিয় কণ্ঠশিল্পী নচিকেতা।

বঙ্গবন্ধু তুমি স্বপ্ন বাঙালির, হাজার বছর ধরে, বঙ্গবন্ধু তুমি ভোরের সূর্য, উঠুক পৃথিবী জুড়ে- এমন কথার গানে কণ্ঠ দিলেন নচিকেতা। শনিবার কলকাতার লেক টাউন ফিউশন প্রো স্টুডিওতে গানটির রেকর্ডিং সম্পন্ন হয়। সুজন হাজংয়ের লেখা গানটির সুর করেছেন যাদু রিছিল। সঙ্গীতায়োজন করেছেন মুশফিক লিটু।

বঙ্গবন্ধুকে নিয়ে গানটি গাইতে পেরে উচ্ছ্বসিত নচিকেতা। তিনি বলেন, “বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে গাইতে পেরে আমি গর্বিত। যার ডাকে বাঙালি জাতি একাত্তরে মুক্তির সংগ্রামে ঝাঁপিয়ে পড়েছিল এবং স্বাধীনতা ছিনিয়ে এনেছিল। বঙ্গবন্ধুর মত এত বড় মহান নেতার প্রতি এই গানের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করতে পেরে একজন শিল্পী হিসেবে নিজেকে সৌভাগ্যবান মনে করছি। আশা করি এই গানটি বাংলা ভাষার প্রতিটি মানুষ শুনবে।

গানটি প্রসঙ্গে গীতিকার সুজন বলেন, “বঙ্গবন্ধু মৃত্যুঞ্জয়ী।  তার ইতিহাস কখনো মুছে ফেলা যাবে না। আমি বঙ্গবন্ধুর কথা উপস্থাপন করেছি যেন নতুন প্রজন্ম তার সঠিক ইতিহাস জানতে কিংবা পড়তে আরো বেশি আগ্রহী হয়।”

তিনি জানান, গানটি  ‘বঙ্গবন্ধু তুমি স্বপ্ন বাঙালির’ অ্যালবামে সংযোজন করা হবে।

এ অ্যালবামে আরো কণ্ঠ দিচ্ছেন- ফাহমিদা নবী, শুভমিতা (ভারত), আশরা কুনওয়ার (নেপাল), সাংগে হ্লাদেন শেরিং(ভূটান), ডেভিড (শ্রীলঙ্কা) এবং শালাবি (মালদ্বীপ)।  পুরো অ্যালবামের গানগুলো লিখেছেন সুজন হাজং।

২০২০ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে অ্যালবামটি প্রকাশ করা হবে।