সিনিয়র স্টাফ রিপোর্টার, মুহাম্মদ রকিবুল হাসান (রনি) :


গত ২৪ সেপ্টেম্বর ২০১৯, মঙ্গলবার ফেসবুক যোগাযোগ মাধ্যমে জামান শিকদার ( Jaman Sikder ) নামক আইডি থেকে একটি অসত্য, বানোয়াট ও একটি মনগড়া মতো স্ট্যাটাস দেয়া হয়। যার মধ্যে তিনি উল্লেখ করে বলেন, এ.বি.এস. খান (স্বপন), ব্যবস্থাপনা পরিচালক গালফ সিকিউরিটি সার্ভিসেস (প্রা:) লিমিটেড এর বিরুদ্ধে একটি অসত্য উল্লেখিত বক্তব্য প্রকাশ করেন। জামান শিকদার এই বক্তব্যটি ৩৩ জনকে ট্যাগ করে অসত্য নিউজটি প্রকাশ করেছেন। তা কিছুক্ষণের মধ্যে ছড়িয়ে পড়লে এ.বি.এস খান (স্বপন) তার পরিচিত অনেকে ঐ নিউজটা স্ক্রিনশট দিয়ে তাকে অবহিত করেন। এ.বি.এস খান (স্বপন), জামান শিকদারের সাথে যোগাযোগ করা হলে জামান শিকদার ফেসবুকে দেয়া তথ্যটি ডিলিট করে দেন। এই তথ্যের আলোকে সংবাদকর্মী এ.বি.এস খান (স্বপন) এর সাথে একান্ত সাক্ষাৎকার নেন। অসত্য প্রকাশিত উল্লেখিত জামান শিকদারের ভাষ্যমতে এ.বি.এস খান (স্বপন) । তিনি আরও বলেন, এ.বি.এস খান (স্বপন) গাড়ি পোড়ানো মামলার আসামি। নিজের নামে ও ভাইয়ের নামে অঢেল সম্পত্তির মধ্যে মিরপুরে বাড়ি, ইস্কাটন এ দুটি ফ্ল্যাট, কলাবাগানে ফ্ল্যাট, যাত্রাবাড়ীতে অবৈধ ক্লিনিক, নিজ গ্রামে শত বিঘা জমি, মায়ের নামে আনোয়ারা হাসপাতাল রয়েছে। তিনি বলেন লোক মুখে শোনা তার নাকি কিছু দিন আগেও তিন বেলা খেতে পারতেন না। করেছেন একাধিক বিয়ে। এ.বি.এস খান স্বপন ও তার ভাইয়ের একাউন্টে শতকোটি টাকার উপরে ব্যাংক-ব্যালেন্স রয়েছে।


তিনি উল্লেখ করেন বিভিন্ন থানার ছাত্রলীগ যুবলীগ এর সভাপতি, সাধারণ সম্পাদক নাকি তার কথায় উঠে আর বসে। তিনি কোম্পানির অনেক কর্মচারী নাকি সরকারের অনেক গুরুত্বপূর্ণ জায়গায় দায়িত্ব পালন করে থাকেন এবং তার মধ্যে এয়ারপোর্ট ও বাংলাদেশ সচিবালয় আছে।


গাড়ি পোড়ানোর মামলায় ঠেকানোর জন্য নাকি সেদিন আওয়ামী লীগের সহযোগী সংগঠনের অনেক নেতাই সেদিন পল্টন থানায় ছুটে গিয়েছিলেন। মামলা প্রত্যাহার করার জন্য আওয়ামী লীগের কোনো কোনো নেতা নাকি সুপারিশ করেছিলেন। তিনি আরো বলেন তার কোম্পানিতে চাকুরি দেয়ার নামে হাতিয়ে নিচ্ছে কোটি কোটি টাকা।


সাংবাদিকের বিভিন্ন প্রশ্নের জবাবে বলেন,
এ সকল বক্তব্য অসত্য, তার নামে কোন গাড়ি পোড়ানোর মামলা নাই ও তার অ্যাকাউন্টে শতকোটি টাকাও নেই। তার কোন প্রকার ক্লিনিক নেই। গলফ সিকিউরিটি সার্ভিসেস (প্রা:) লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক এর দায়িত্ব পালন করে আসছেন। তার মায়ের নামে ও ভাইয়ের নামে অঢেল কোনো সম্পত্তি নাই বলে তিনি জানান। গাড়ি পোড়ানো মামলার কথা বললে তিনি বলেন আমার নামে কোন গাড়ি পোড়ানোর মামলা নাই এবং যেই দিনের কথা বলা হয়েছে ওই দিনে কোন গাড়ি পোড়ানো হয় নাই এবং পল্টন থানা পুলিশ ফায়ার সার্ভিস এরকম তথ্য নাই এবং ফায়ার সার্ভিস প্রতিবেদনে উল্লেখ করেন ঐ দিনে কোন প্রকার গাড়ি পোড়ানোর রেকর্ড নাই।


এ.বি.এস খান (স্বপন) বলেন তিনি জামাল শিকদার এর নামে সাইবার ক্রাইম ব্রাঞ্চ একটি মামলা করবেন এবং তিনি মানহানির ও মামলা করবেন। কারণ তার ছবি ব্যবহার করে এডিট করে বিএনপি নেতৃবৃন্দের ছবির সাথে যুক্ত করে একটি অসত্য নিউজ প্রকাশ করে।


সাংবাদিক কর্মীরা জানতে চান জামান শিকদার কে ? তিনি ওই প্রশ্নের জবাবে বলেন জামাল শিকদার একজন ইয়াবা ব্যবসায়ী। কিছুদিন আগেই ইয়াবাসহ ধরা খেয়ে বেশ কিছুদিন জেলে ছিলেন। তার ফেসবুক থেকে দেখা যায় তিনি স্বেচ্ছাসেবক লীগের কর্মী।
এ.বি.এস খান (স্বপন) বলেন এরকম গুজব ছড়িয়ে আমার প্রতিষ্ঠানের নাম খারাপ করার জন্য এবং আমার প্রতিষ্ঠান টেন্ডার সম্বলিত কার্যক্রম বিলম্ব করার লক্ষ্যে এমন অসত্য বানোয়াট তথ্য প্রকাশ করেন। তাই তিনি আইনি সহায়তা নেবেন বলে জানান।

এ.বি.এস. খান (স্বপন)
ব্যবস্থাপনা পরিচালক
গালফ সিকিউরিটি সার্ভিসেস (প্রা:) লিমিটেড