সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বাংলাদেশ ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয়ের নামে প্রায় অর্ধ শতাধিক ফেসবুক আইডি খোলা হয়েছে। যেকোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে এসব আইডির বিরুদ্ধে ব্যবস্থা নিতে থানায় লিখিত অভিযোগ করেছেন জয়।

গতকাল শনিবার রাত ১০টার দিকে শাহবাগ থানায় লিখিত অভিযোগটি জমা দেন জয়। অভিযোগটি সাধারণ ডায়েরি (জিডি) আকারে লিপিবদ্ধ করা হয়েছে।

অভিযোগে জয় উল্লেখ করেন, ‘ছাত্রলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) হওয়ার পর থেকে আমার নামে প্রায় ৪০ এর অধিক ভুয়া ফেসবুক অ্যাকউন্ট খোলা হয়েছে। যার জন্য আমি নিরাপত্তাহীনতায় ভুগছি। কারণ এই আইডিগুলো থেকে বিভিন্ন ধরনের অপপ্রচার চালানোর সম্ভবনা রয়েছে। যার জন্য আমি নিজেকে অনিরাপদ মনে করছি।’

ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আরও বলেন, ‘সভাপতি হিসেবে দায়িত্ব নেওয়ার পর থেকে আমার নামে অনেক ফেসবুক অ্যাকাউন্ট খোলা হয়েছে। নেতাকর্মীরা যেন বিভ্রান্ত না হয় সেজন্য তাদের বিষয়টি জানিয়েছিলাম। তারপরেও আমার নামে খোলা ভুয়া আইডিগুলো দিয়ে কোনে নেতাকর্মী যাতে বিরূপ পরিস্থিতির মধ্যে না পরে সেজন্য বাড়তি সতর্কতা হিসেবে থানায় লিখিত অভিযোগ করেছি। এসব ভুয়া আইডির বিরুদ্ধে ব্যবস্থা নিতে অনুরোধ জানিয়েছি।’

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হোসেন আজ রোববার বিকেলে  জিডির বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘জয়ের নাম ও ছবি ব্যবহার করে অনেকগুলো ফেসবুক আইডি এবং পেজ খোলা হয়েছে। সে কারণে তিনি একটি জিডি দায়ের করেছেন। বিষয়টি তদন্ত করা হচ্ছে।