রংপুর সদর-৩ আসনে উপনির্বাচনের ভোটগ্রহণ সুষ্ঠু ও নিরপেক্ষ হচ্ছে বলে দাবি করেছেন জাতীয় পার্টির (জাপা) প্রার্থী রাহগির আল মাহি সাদ এরশাদ। তবে রংপুর সদর আসনের ভোটার না হওয়ায় তিনি আজ ভোট দিতে পারেননি।

আজ শনিবার সকাল ১০টার পর নগরীর বিভিন্ন ভোটকেন্দ্র পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের একথা বলেন।

সকাল সোয়া ১০টার দিকে সাদ এরশাদ নগরীর কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র পরিদর্শন করেন। এ ছাড়া তিনি আরও অন্যান্য ভোটকেন্দ্র ঘুরে দেখেন।

এদিকে সকাল ৯টা থেকে ভোটগ্রহণ চললেও ভোটার উপস্থিতি একেবারে কম হওয়ায় নির্বাচনী কর্মকর্তারা অলস সময় পার করছেন। নির্বাচনকে ঘিরে ভোটারদের মাঝে তেমন আগ্রহ লক্ষ্য করা যাচ্ছে না।

ভোটকেন্দ্র পরিদর্শন শেষে সাদ এরশাদ বলেন, ‘নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হচ্ছে। ভোটার উপস্থিতি আপাতত কম মনে হলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার সংখ্যা বাড়তে পারে।’

নিজের জয়ের ব্যাপারে আশাবাদ প্রকাশ করে তিনি বলেন, ‘ভোটারদের মাঝে যে সাড়া পেয়েছি তাতে জয়লাভের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী। ’

এ সময় জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক ফকরুজ্জামান জাহাঙ্গীরসহ দলের নেতারা তার সঙ্গে ছিলেন। সাদ এরশাদ প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের নিউ সেনপাড়ার শিশু মঙ্গল ভোটকেন্দ্র পরিদর্শনের সময় তার বাবার স্মৃতিচারণ করেন।

এদিকে রংপুর-৩ আসনে উপনির্বাচনে সব প্রার্থীর সমান সুযোগ নিশ্চিত হয়নি বলে অভিযোগ করেছেন বিএনপির প্রার্থী রিটা রহমান। একই সঙ্গে পরিবেশ সুষ্ঠু না হওয়ায় মানুষ ভোট দিতে আসছে না বলেও অভিযোগ করেন তিনি।

উল্লেখ্য, জাতীয় পার্টির প্রয়াত চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ (সদর) আসনে উপনির্বাচনের ভোটগ্রহণ চলছে। আজ শনিবার সকাল ৯টা থেকে শুরু হওয়া এই ভোটগ্রহণ বিরতিহীনভাবে চলবে বিকেল ৫টা পর্যন্ত।