ধনু (23 Nov – 21 Dec)
প্রিয় ধনু, আপনি মানুষকে ভালোবাসেন; কিন্তু তার কোনো দাম নেই। কারণ মুখের ওপর অনেক কথা বলেন। আমি বলছি ভেবেচিন্তা কথা বলবেন, তাহলে প্রশংসিত হতে পারেন। শিক্ষামূলক কর্মকাণ্ডের জন্য শুভ।

মকর (22 Dec – 20 Jan)
মকর, আপনি তো শনির জাতক/জাতিকা, যখন রাগ ওঠে একটু রবীন্দ্রসংগীত শুনবেন। আর প্রতিদিন দুই পৃষ্ঠা করে সাহিত্যের বই পড়বেন। তাহলে রাগ থাকবে না। ব্যাবসায়িক কাজে লাভবান হবেন।

কুম্ভ (22 Jan – 18 Feb)
সব জটিলতা কাটিয়ে কর্মস্থলে নতুন উৎসাহ-উদ্দীপনা বিরাজ করবে। এত দিন যারা আপনার সব কাজে বাধার সৃষ্টি করত, এখন তারাই আপনার জন্য তৎপর হবে। শুধু আপনার বিচক্ষণতার কারণে। প্রবাসী কারো সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে উঠতে পারে।

মীন (19 Feb – 20 Mar)
দাম্পত্য জীবনে তৃতীয় ব্যক্তির কারণে ভুল-বোঝাবুঝি চলবে। আয়-ব্যয়ের মধ্যে সামঞ্জস্য রক্ষা করে চলা উচিত। পরিবারের পরিমণ্ডলে মুরব্বিদের সাঙ্গে মনোমালিন্য পরিহার করে চলুন। আজ ছাত্র-ছাত্রীদের কেউ কেউ বিদেশে ভ্রমণের সুযোগ পেতে পারেন। শুভ কামনা করি।

মেষ (21Mar – 20 Apr)
প্রিয় মেষ, প্রতিপক্ষ আপনার প্রতি নমনীয় আচরণ করতে পারে এবং প্রতিপক্ষের সঙ্গে বিরোধিতার ভাব ক্রমে হ্রাস পাবে। বৈদেশিক যোগাযোগ আগের তুলনায় বৃদ্ধি পেতে পারে। দাম্পত্য সম্পর্ক ভালো যাবে। দূরের যাত্রা শুভ।

বৃষ (21 Apr – 20 May)
বেকারদের অনেকে আজ নতুন কাজের সন্ধান পাবেন। সামাজিক কর্মকাণ্ডে ব্যস্ততা বৃদ্ধি পেতে পারে। প্রিয়জনের কাছ থেকে কোনো সুসংবাদ পেতে পারেন। ভেঙে যাওয়া সম্পর্ক জোড়া লাগতে পারে। মামলা-মোকদ্দমা থেকে দূরে থাকুন।

মিথুন (22 May – 21 Jun)
প্রিয় মিথুন, আজ আপনার ধনু রাশির লোকের সঙ্গে গভীর মধুর সম্পর্ক হবে। প্রতিপক্ষ আপনার প্রতি নমনীয় আচরণ করতে পারে। বৈদেশিক যোগাযোগ আগের তুলনায় বৃদ্ধি পেতে পারে। নতুন কোনো কাজে হাত দিলে সফল হবেন। তাহলে আর কী চান।

কর্কট (22 Jun – 22 Jul)
পাওনা টাকা আদায়ের ব্যাপারে কৌশলী হন। হুট করে কোনো হঠকারী সিদ্ধান্ত নিলে ভুল করবেন। মুরব্বিদের সঙ্গে নমনীয় আচরণ করুন এবং তাঁদের সঙ্গে পরামর্শ করে সিদ্ধান্ত নিলে ভালো করবেন। ছাত্র-ছাত্রীর জন্য দিনটি ভালো যাবে। স্বাস্থ্য ভালো কাটবে।

সিংহ (23 Jul – 23 Aug)
প্রিয় সিংহ, আজ অহেতুক কোনো ঝামেলায় নিজেকে না জড়ানোই আপনার জন্য মঙ্গল হবে। অধীনদের কেউ কেউ আপনার বিরুদ্ধে ষড়যন্ত্র করতে পারে। সব মিলিয়ে সার্বিক পরিস্থিতি আপনার অনুকূলে থাকবে।

কন্যা (24 Aug – 23 Sep)
চাকরিজীবীদের জন্য সুখবর। চাকরির ক্ষেত্রে আপনার পদবি পরিবর্তিত হবে। কাঙ্ক্ষিত বদলির আদেশও হতে পারে। কেউ কেউ চাকরির সুবাদে বিদেশে পাড়ি জমাতে পারেন। আপনাকে আরো বেশি আত্মবিশ্বাসী করে তুলবে।

তুলা (24 Sep – 23 Oct)
প্রিয় তুলা, নিজের কর্মদক্ষতার প্রতি আরো মনোনিবেশ করুন। দিনের শুরুতেই প্রভাবশালী কেউ আপনাকে সহযোগিতা করতে পারে নিজ উদ্যোগে। আগের ঝামেলা থেকে মুক্তি পাবেন। বিদেশ যাওয়ার সুযোগ পাবেন।

বৃশ্চিক (24 Oct – 22 Nov)
কর্মস্থলে উচ্চপদস্থ কারো সহযোগিতার কারণে বিরাট পরিবর্তন ঘটতে পারে। দাম্পত্য সম্পর্ক ভালো যাবে। কারো কারো বিদেশে ভ্রমণের শুভ যোগ লক্ষ করা যায়। আপনি দিনের শেষে বিলাসিতা এবং রুচির জন্য কিছু অতিরিক্ত অর্থ ব্যয় করবেন।