সাকিব আল হাসানের ওপর আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) নিষেধাজ্ঞা পুনর্বিবেচনার দাবি জানিয়েছেন ভারতীয় সাবেক কিংবদন্তি ক্রিকেটার রাহুল দ্রাবিড়। গতকাল মঙ্গলবার এক টুইট বার্তায় এই আবেদন জানান তিনি।

ম্যাচ পাতানোর প্রস্তাব গোপন রাখায় আইসিসি মঙ্গলবার সব ধরনের ক্রিকেট থেকে ২ বছরের জন্য সাকিব আল হাসানকে নিষিদ্ধ করেছিল। তবে সাকিব দোষ স্বীকার করায় শর্ত সাপেক্ষে এক বছরের শাস্তি স্থগিত করেছে ক্রিকেটের এই নিয়ন্ত্রক সংস্থা।

রাহুল দ্রাবিড় টুইট বার্তায় লিখেছেন, ‘অবিশ্বাস্য, এটা সাকিবের ওপর অতিরিক্ত কঠোর হওয়া হলো না? তিনি কি ফিক্সিংয়ে জড়িত ছিলেন? আমি মনে করি তার একটাই ভুল ছিল, তিনি ফিক্সিংয়ের প্রস্তাব আইসিসি এবং সংস্থাটির দুর্নীতিবিরোধী ইউনিটকে জানাননি। ২ বছরের নিষেধাজ্ঞায় খুবই কঠোরতা প্রকাশ করা হয়েছে। আমি আশা করছি আইসিসি সিদ্ধান্ত পুনর্বিবেচনা করবে।’

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে ৩টি সুনির্দিষ্ট কারণে সব ধরনের ক্রিকেট থেকে ১ বছরের জন্য নিষিদ্ধ করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। মঙ্গলবার সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে আইসিসির পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

তবে সবকিছু ঠিকঠাক থাকলে ও নিজের ফিটনেস ধরে রাখলে আগামী বছরের ডিসেম্বরে শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠের সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন ঘটতে পারে সাকিব আল হাসানের।