ভালোবেসে ১৯৯৫ সালের ২ আগস্ট বিবাহ বন্ধনে আবদ্ধ হন চিত্রনায়ক ওমর সানী ও মৌসুমী। দেখতে দেখতে এই তারকা দম্পতি সংসার জীবনের দুই যুগ পার করেছেন। তাদের সুখের সংসার আলোকিত করে এসেছে এক ছেলে ও এক মেয়ে সন্তান। নাম ফারদিন ও ফাইজা। চলচ্চিত্রের অন্যতম সফল জুটি এবং সুখী তারকা দম্পতির কথা আসলে, সবার আগে উঠে আসে ওমর সানী-মৌসুমীর নামটি।

প্রিয়দর্শিনী’ খ্যাত অভিনেত্রী মৌসুমীর জন্মদিন আজ। দিনটিকে স্মরণীয় করে রাখতে ঢাকা থেকে দূরে নরসিংদীর একটি রিসোর্টে জন্মদিনের আয়োজন করা হয়। প্রথম প্রহরে কেক কেটে দিনটি উদযাপন করেন ওমর সানী ও মৌসুমী। সঙ্গে ছিলেন এই দুই তারকার ফ্যান ক্লাবের সদস্যরা, পরিবারের লোকজন ও ঘনিষ্ঠজনরা।

জন্মদিনের এই বিশেষ দিনে মৌসুমীর কাছে একটি অনুরোধ রাখেন ওমর সানী।

তিনি বলেন, ‘‘প্রথমেই আমি মৌসুমীর দীর্ঘায়ু কামনা করি। আল্লাহর কাছে দোয়া করি, সারাজীবন ও যেন সুস্থ ও হাসিখুশি থাকে। বিশেষ এই দিনটিতে ওর কাছে আমার চাওয়া বা অনুরোধ, আমি এসে দেখেছিলাম ‘মৌসুমী ওয়েলফেয়ার ফাউন্ডেশন’ নামে একটি সেবামূলক প্রতিষ্ঠান ছিল। কিন্তু বহু বছর হলো সেটির কার্যক্রম বন্ধ আছে। আমি চাই মৌসুমী এর কার্যক্রম আবার চালু করুক।’

তিনি আরও বলেন, ‘‘এই ওয়েলফেয়ার ফাউন্ডেশনটির আত্মপ্রকাশ ঘটে আনুমানিক ২২-২৩ বছর আগে। তখন ঘটা করে আমরা অনুষ্ঠান করেছি। ওই সময় আইয়ুব বাচ্চুসহ অনেক শিল্পীদের অংশগ্রহণে মৌসমী ওয়েলফেয়ার ফাউন্ডেশনটির যাত্রা শুরু হয়। কিন্তু কিছুদিন চলার পর এর কার্যক্রম বন্ধ হয়ে যায়। আমি চাই এটি চালু হউক এবং বাংলাদেশের মানুষ এক নামে এটিকে চিনুক। ‘মৌসুমী ওয়েলফেয়ার ফাউন্ডেশন’ সারা দেশের মা ও শিশুদের সেবা করুক এবং তাদের পাশে থাকুক।’’

ওমর সানী আরও জানান, মৌসুমীর জন্মদিন উপলক্ষে আজ বিভিন্ন স্থানে দোয়ার আয়োজন করা হয়েছে।

উল্লেখ্য, সোহানুর রহমান সোহানের ‘কেয়ামত থেকে কেয়ামত’ ছবির মধ্য দিয়ে রূপালি পর্দায় পা রাখেন চিত্রনায়িকা মৌসুমী। এতে তার বিপরীতে অভিনয় করেন ঢাকাই ছবির অমর নায়ক সালমান শাহ। ছবিটি ১৯৯৩ সালে মুক্তি পায়। আর ওমর সানী-মৌসুমী জুটির প্রথম ছবি ‘দোলা’। যা মুক্তি পায় ১৯৯৪ সালে।