মুহাম্মদ রকিকুল হাসান (রনি), সিনিয়র স্টাফ রিপোর্টার :

আসন্ন ২০২০ সালের সিটি কর্পোরেশন নির্বাচনকে কেন্দ্র করে ঢাকা মহানগর উত্তর এবং ঢাকা মহানগর দক্ষিণ সিটি কর্পোরেশন এ বিপুল উৎসাহ ও উত্তেজনা বিরাজ করছে।

বুধবার সিটি কর্পোরেশনের নমিনেশন ফরম বিতরণ শুরু হয়।

বর্তমান কাউন্সিলর, ঢাকা মহানগর উত্তর, বৃহত্তর ২ নং ওয়ার্ড, তার নিজস্ব কার্যালয়ে আলহাজ্ব মোঃ সাজ্জাদ হোসেন সাহেবের একান্ত সাক্ষাৎকার নিয়েছেন জাতীয় দৈনিক পত্রিকা দৈনিক “খবরের আলো” এবং অনলাইন নিউজ পোর্টাল “উচ্চকণ্ঠ” সাংবাদিক প্রতিনিধিবৃন্দ।

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি বলেন বর্তমান, পরবর্তী পদক্ষেপ এবং সার্বিক কার্যক্রম নিয়ে আলোচনা করেন।

বুধবার দলীয় কার্যালয় থেকে আলহাজ্ব মো: সাজ্জাদ হোসেন ওয়ার্ড কমিশনার নমিনেশন ফরম সংগ্রহ করেন।

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি বলেন বর্তমান কমিশনার থাকা অবস্থায় তার উন্নয়নমূলক সকল কার্যক্রম তুলে ধরেন এবং অপূর্ণ যে সকল কাজ রয়েছে পরবর্তীতে সে নির্বাচিত হলে সম্পন্ন করবেন বলে আশ্বস্ত করেন। তিনি বলেন পুনরায় নির্বাচিত হলে তিনি ২নং ওয়ার্ড কে ডিজিটাল ওয়ার্ডে পরিণত করবেন।

বর্তমান কমিশনের থাকা অবস্থায় তার কোনো ধরনের রাজনৈতিক বিরম্বনার শিকার হয়নি বলেন মন্তব্য করেন। তার ওয়ার্ডে উন্নয়নমূলক যে সকল কার্যক্রম করার প্রাক্কালে তাকে সকলে সহযোগিতা করেছেন বলে জানান। বর্তমানে ২ নং ওয়ার্ডে লক্ষাধিক ভোটার রয়েছে বলে জানা যায়।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সাবেক প্রধানমন্ত্রী সম্পর্কে জানতে চাইলে তিনি সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া কারাবন্দি থাকা অবস্থায় নিঃশর্ত মুক্তি দাবি করেন। তিনি বলেন তিন তিনবারের সাবেক সফল প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া তার অসুস্থ শরীর নিয়ে সত্তর বৎসর বয়সের একজন সাবেক প্রধানমন্ত্রীকে এমন শাস্তি গ্রহণযোগ্যতা পায় না। তিনি বলেন সুষ্ঠু নির্বাচন হলে তাবিথ আওয়াল কে সাথে নিয়ে বিপুল ভোটে জয়লাভ করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

ইভিএম পদ্ধতি নিয়ে প্রশ্ন করলে তিনি সাংবাদিকদের বলেন সুষ্ঠু নির্বাচন হলে আমার এবং আমার দলের জয় সুনিশ্চিত কিন্তু তিনি সংশয় ও প্রকাশ করেন ইভিএম পদ্ধতিতেও কারচুপি করা সম্ভব।

আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচন জানুয়ারি ৩০ জানুয়ারি ২০২০ অনুষ্ঠিত হওয়ার কথা নিশ্চিত হওয়ার পর তিনি বলেন খুব শীঘ্রই তারা জনসংযোগে নামবেন এবং তার সঙ্গীদের নিয়ে কার্যক্রম শুরু করেন।

তিনি ২ নং ওয়ার্ডের যে সকল উন্নয়ন মূলক কাজ করেছেন তার উপর ভিত্তি করে তিনি বলেন আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে ২ নং ওয়ার্ড থেকে আবারও তার জয় সুনিশ্চিত। তিনি সকলের কাছে দোয়া চান এবং বলেন সার্বিক সহযোগিতায় তিনি এলাকাবাসীর সাথে ছিলেন আছেন এবং থাকবেন সবসময়।