মুহাম্মদ রকিবুল হাসান (রনি):


আসন্ন সিটি করপোরেশন নির্বাচনকে কেন্দ্র করে ২০২০ সালের ঢাকা মহানগর উত্তর এবং ঢাকা মহানগর দক্ষিণ সিটি কর্পোরেশন এ বিপুল উৎসাহ ও উত্তেজনা বিরাজ করছে।

গত বুধবার সিটি কর্পোরেশন নির্বাচনী ফরম বিতরণ শুরু হয়। সকল দল তাদের নিজস্ব কার্যালয় থেকে ফরম বিতরণ শুরু করেন।

ঢাকা মহানগর উত্তর, ৩নং ওয়ার্ড একটি ঘনবসতিপূর্ণ ও বৃহত্তর ওয়ার্ড। ১ লক্ষ ৩০ হাজার ভোটার এর অধিক ভোটার রয়েছে বলে জানা যায়।

প্রথম বারের মতো ঢাকা মহানগর উত্তর ৬নং ওয়ার্ডের কাউন্সিলর পদে ফরম কিনলেন মোঃ সাইফ আলী মোল্লা (২৭)।

গতকাল মোহাম্মদ সাইফ আলী মোল্লা এর নিজস্ব কার্যালয়ে একান্ত সাক্ষাৎকার নিয়েছেন জাতীয় দৈনিক পত্রিকা, দৈনিক ‘খবরের আলো’ এবং অনলাইন নিউজ পোর্টাল “উচ্চকণ্ঠ” সাংবাদিক প্রতিনিধিবৃন্দ। প্রায় এক ঘন্টা সমসাময়িক ৬ নং ওয়ার্ড কে কেন্দ্র করে আলোচনা করা হয়। সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে মোঃ সাইফ আলী মোল্লা বলেন রাজনীতিতে তার আসার অনুপ্রেরণা যোগান তার চাচা আলহাজ্ব ইলিয়াস উদ্দিন মোল্লা।

আলহাজ্ব ইলিয়াস উদ্দিন মোল্লা বৃহত্তর ঢাকা -১৬ আসনের পরপর তিনবারের সফল এমপি। তাকে দেখেই রাজনীতিতে আসার বলেন তিনি। তিনি মোল্লা বংশের ঐতিহ্য ধরে রাখতে চান। ১৬ নং আসনের প্রতিটি মানুষের সাথে তার চাচার যে গভীর সম্পর্ক, সকলের সুখ ও দুঃখের সাথে থেকে তার পথচলা। তার প্রতিটি কাজেই তিনি অনুপ্রেরণা পেয়েছেন সাথে সাথে তিনি নিজেও মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছেন নিজের অর্থায়নে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দল যদি আমাকে নমিনেশন দেয় তাহলেই আমি নির্বাচন করবো নয়তো দল যাকে নির্বাচিত করে নমিনেশন ফরম দিবে আমি তার হয়ে কাজ করব। দলের বাহিরে গিয়ে আমি নির্বাচনে আসবো না। আওয়ামীলীগ একটি সুসংগঠিত সুশৃংখল দল।আমিও চাই আওয়ামীলীগের একজন আদর্শ কর্মী হিসেবে দলের নাম অক্ষুন্ন রাখার জন্য সকলের সাথে এক হয়ে কাজ করতে চাই।

গত বছর দেশে মশার উৎপাতে (ডেঙ্গু, চিকুনগুনিয়া) তিনি নিজ অর্থায়নে চারটি ফগার মেশিন ক্রয় করেন এবং ৬ নং ওয়ার্ডে জনসেবামূলক কার্যক্রমটি করেন।
তার একটি এগ্রো ফার্ম রয়েছে বলে জানা যায়। ঐ এগ্রো ফার্ম থেকে বিভিন্ন সময় বস্তিতে, এলাকায় অনাকাঙ্ক্ষিত ভাবে আগুন লেগেছিল পরে তিনি অসহায় মানুষগুলোর কথা চিন্তা করে বিভিন্ন সময় তার খামার থেকে গরু প্রধান করেন।

বিভিন্ন সময় শীত বস্ত্র বিতরণ করেন। ছোটবেলা থেকেই মানুষের প্রতি তার উদার মনোভাব। তিনি চান ৬ নং ওয়ার্ডের সকল স্তরের মানুষের পাশে থেকে সবাইকে সাথে নিয়ে একটি ৬ নং ডিজিটাল ওয়ার্ড গঠন করতে।

সাংবাদিকরা জানতে চান আপনি দলীয় ভাবে মনোনয়ন পেলে ৬ নং ওয়ার্ডের জন্য ও সাধারণ জনগণের জন্য কি কি করবেন ?

তার জবাবে তিনি বলেন আমাকে চূড়ান্তভাবে নির্বাচিত করে মনোনয়ন দিলে আমি ৬ নং ওয়ার্ডের জন্য আমার সর্বোচ্চ দেয়ার চেষ্টা করব। আমি তরুণ রাজনীতিবিদ হিসেবে সর্বপ্রথম জলাবদ্ধতা, রাস্তা প্রশস্ত, ফুটপাত নিশ্চিতকরন, মাদক নির্মূল করন, চাঁদাবাজি নির্মল, গুরুত্বপূর্ণ – ঘনবসতিপূর্ণ স্থানগুলোতে ফায়ার হাইড্রন স্থাপন এবং সর্বসাধারণকে সাথে নিয়ে কাজ করবেন।

তিনি আশা করেন দল তাকে নির্বাচিত করে মনোনয়ন দিবেন। তিনি কাজ করতে চান সর্বসাধারণের পাশে থেকে। বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে, বঙ্গবন্ধুর একজন আদর্শ সৈনিক হিসেবে সর্বসাধারণের পাশে থেকে কাজ করতে চাই।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী সম্পর্কে জানতে চাইলে তিনি সর্বপ্রথম শ্রদ্ধার সাথে স্মরণ করেন- যিনি না থাকলে দেশ স্বাধীন হতো না, আমরা একটি লাল-সবুজ পতাকা পেতাম না, নিজের মায়ের ভাষায় কথা বলতে পারত না আজ এ দেশ স্বাধীন হতো না তিনি হলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

প্রধানমন্ত্রী সম্পর্কে বলেন তিনি বঙ্গবন্ধুকন্যা। তিনি আমাদের গর্ব। তিনি না থাকলে হয়তো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন পূরণ হলো না। যুদ্ধাপরাধীদের বিচার হতো না। একটি দেশ সুশৃংখল ভাবে পরিচালিত হতো না। তিনি হলেন আমাদের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। বাবার আদর্শ বুকে ধারণ করে এখন পর্যন্ত দেশের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

সর্বোপরি তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন- দেশবাসী ও ৬নং ওয়ার্ডের সর্বস্তরের মানুষের কাছে তিনি দোয়া চান এবং জাতীয় দৈনিক পত্রিকা দৈনিক ‘খবরের আলো’ এবং অনলাইন নিউজ পোর্টাল ‘উচ্চকণ্ঠ’ কে ধন্যবাদ জানান তার একটি সাক্ষাৎকার নেয়ার জন্য।

বিদায় লগ্নে মোঃ সাইফ আলী মোল্লা কণ্ঠস্বরে ছিলো “জয় বাংলা, জয় বঙ্গবন্ধু”