মুহাম্মদ রকিবুল হাসান (রনি):

আসন্ন ২০২০ সালের সিটি কর্পোরেশন নির্বাচনকে কেন্দ্র করে ঢাকা মহানগর উত্তর এবং ঢাকা মহানগর দক্ষিণ সিটি কর্পোরেশন এ বিপুল উৎসাহ ও উত্তেজনা বিরাজ করছে।

বুধবার সিটি কর্পোরেশনের নমিনেশন ফরম বিতরণ শুরু হয়।

বর্তমান কাউন্সিলর, ঢাকা মহানগর উত্তর, বৃহত্তর ৩ নং ওয়ার্ড, তার নিজস্ব কার্যালয়ে কাজী জহিরুল ইসলাম মানিক একান্ত সাক্ষাৎকার নিয়েছেন জাতীয় দৈনিক পত্রিকা দৈনিক “খবরের আলো” এবং অনলাইন নিউজ পোর্টাল “উচ্চকণ্ঠ” সাংবাদিক প্রতিনিধিবৃন্দ।

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি বলেন বর্তমান, পরবর্তী পদক্ষেপ এবং সার্বিক কার্যক্রম নিয়ে আলোচনা করেন

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি বলেন বর্তমান কমিশনার থাকা অবস্থায় তার উন্নয়নমূলক সকল কার্যক্রম তুলে ধরেন এবং অপূর্ণ যে সকল কাজ রয়েছে পরবর্তীতে সে নির্বাচিত হলে সম্পন্ন করবেন বলে আশ্বস্ত করেন। তিনি বলেন পুনরায় নির্বাচিত হলে তিনি ৩ নং ওয়ার্ড কে ডিজিটাল ওয়ার্ডে পরিণত করবেন। তিনি নির্বাচিত হওয়ার পর ড্রেন, খেলার মাঠ সহ বিভিন্ন জায়গায় জলাবদ্ধতা নিরসনে কাজ করেছেন। এলাকায় শত ভাগ সড়কের বাতী জালানোর ব্যবস্থা করেছেন। প্রতিদিন ৩নং ওয়ার্ডে প্রতিটি রাস্তা সুন্দর রাখার লক্ষে পরিচ্ছন্ন রাখার ব্যবস্থা করেছেন।

তার প্রতিশ্রুতির মধ্যে উল্লেখযোগ্য ৩নং ওয়ার্ড কে ফ্রি ওয়াইফাই এবং সিসি ক্যামেরায় আওতায় নিয়ে আসবেন। যেকোনো ধরনের অপরাধ ঠেকাতে তার এই উদ্যোগ নিবেন বলে জানান। তিনি বলেন এক সময় ৩নং ওয়ার্ড একটি মাদকের ঘাঁটি নামে পরিচিত ছিল কিন্তু এখন মাদকের ব্যাপারে সোচ্চার হওয়ার কারণে ৯৭-৯৮% মাদক মুক্ত করা সম্ভব হয়েছে। তিনি বলেন আমি আশাকরি বিগত বছরের ন্যায় কাজ করলে খুব শীঘ্রই ৩নং ওয়ার্ডকে মাদকমুক্ত ওয়ার্ড হিসেবে ঘোষণা করা যাবে।

বর্তমান কমিশনের থাকা অবস্থায় তার কোনো ধরনের রাজনৈতিক বিরম্বনার শিকার হয়নি বলেন মন্তব্য করেন। তার ওয়ার্ডে উন্নয়নমূলক যে সকল কার্যক্রম করার প্রাক্কালে তাকে সকলে সহযোগিতা করেছেন বলে জানান। বর্তমানে ৩ নং ওয়ার্ডে দের লক্ষাধিক ভোটার রয়েছে বলে জানায়।
সাংবাদিকের এক প্রশ্নের জবাবে তিনি বলেন সব দলের অংশগ্রহণে নির্বাচন করবেন যদি দল তাকে নমিনেশন দেন। তিনি বিরোধী দল বিএনপি সহ অন্যান্য দলকে অভিনন্দন জানান নির্বাচনে আসার জন্য। তিনি বলেন আমি ৩নং ওয়ার্ড বাসীর জন্য যে সকল উন্নয়নমূলক কাজ করেছি আমি বিশ্বাস করি ৩ নং ওয়ার্ড বাসিন্দারা আমাকে নিরাশ করবেন না।

ইভিএম পদ্ধতি নিয়ে প্রশ্ন করলে তিনি সাংবাদিকদের বলেন আমি চাই ডিজিটাল পদ্ধতিতে নির্বাচন অনুষ্ঠিত হোক। তিনি ইভিএম পদ্ধতিকে স্বাগত জানায়। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বলেন দেশ ডিজিটাল হচ্ছে আমিও চাই দেশ ডিজিটালের মাধ্যমে এগিয়ে যাক। দলের পক্ষ থেকে নমিনেশন পেলে তিনি বলেন আমার এবং আমার দলের সকল ওয়ার্ডের দলীয় অংশগ্রহণকারী প্রার্থীর জয় সুনিশ্চিত।

তিনি ৩ নং ওয়ার্ডের যে সকল উন্নয়ন মূলক কাজ করেছেন তার উপর ভিত্তি করে তিনি বলেন আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে ৩ নং ওয়ার্ড থেকে আবারও তার জয় সুনিশ্চিত। তিনি সকলের কাছে দোয়া চান এবং বলেন সার্বিক সহযোগিতায় তিনি এলাকাবাসীর সাথে ছিলেন আছেন এবং থাকবেন সবসময়।

তার মহৎ উদ্যোগের মধ্যে ছিল একটি ৩নং ওয়ার্ডে কমিউনিটি সেন্টার এবং গণ স্বাস্থ্য সেবা কেন্দ্র, পাবলিক লাইব্রেরী, বয়স্কদের কুরআন শিক্ষাদান ইত্যাদি।

প্রধানমন্ত্রী সম্পর্কে জানতে চাইলে তিনি বর্তমান প্রধানমন্ত্রী দেশের জন্য নিরলস ভাবে কাজ করে চলছেন । বিশেষ করে হাইব্রেড নেতাদের নিয়ে যে সুদ্ধী অভিযান শুরু করেছেন এটা দলের জন্য সুফল বয়ে আনবে বলে মনে করেন।

তিনি বৃহত্তর ৩নং ওয়ার্ড বাসিন্দাদের সকলের সুযোগ সুবিধার কথা চিন্তা করে, সাধারণ মানুষের কথা চিন্তা করে, দেশের সাধারণ মানুষের পাশে থেকে কাজ করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

তিনি মন্তব্য করে বলেন দল যাকে নমিনেশন দিবে আমি তার হয়ে কাজ করব। দলীয় নমিনেশন না পেলে তিনি দলের বাহিরে গিয়ে নমিনেশন সংগ্রহ করবেন না বলে জানান।

সর্বোপরি সকল দিক বিবেচনা করে তিনি একজন বঙ্গবন্ধুর আদর্শ সৈনিক এবং দেশরত্ন শেখ হাসিনার আদর্শকে বুকে ধারণ করে দলের প্রতি নিরলসভাবে কাজ করে যাবেন বলে আশাবাদ ব্যক্ত করেন “জয় বাংলা’ জয় বঙ্গবন্ধু” ।