ময়মনসিংহের গফরগাঁওয়ে পৌর কর্তৃপক্ষ অভ্যন্তরীণ যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন ও জলাবদ্ধতা নিরসনে বিভিন্ন ওয়ার্ডে ড্রেনসহ আরসিসি ঢালাই রাস্তা নির্মাণ করছেন। এতে বাসা-বাড়ির মালিকরাই উদ্যোগী হয়ে বাসার বর্ধিত অংশ ভেঙে রাস্তার জন্য জায়গা করে দিচ্ছেন। এ অবস্থায় পৌর কর্তৃপক্ষের রাস্তা ও ড্রেন নির্মাণ কাজ শুরু করতে বাধার মুখে পড়তে হয়নি।

পৌরসভা সূত্রে জানা যায়, স্থানীয় সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল পৌর কর্তৃপক্ষকে জলাবদ্ধতা নিরসন করে পৌরবাসীর দুঃখ লাঘবে অভ্যন্তরীণ যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন ও ড্রেন নির্মাণের নির্দেশ দেন। সে প্রেক্ষিতে পৌর কর্তৃপক্ষ ৯টি ওয়ার্ডের বিভিন্ন মহল্লায় ড্রেনসহ প্রায় ২০টি আরসিসি ঢালাই রাস্তা নির্মাণ করেছেন। আরো কয়েকটি রাস্তা নির্মাণ কাজ প্রক্রিয়াধীন। বর্তমানে চলমান রয়েছে ৮ নম্বর ওয়ার্ডে এক কোটি ৪৮ লাখ টাকা ব্যয়ে ৫০০ মিটার দৈর্ঘ ও ড্রেনসহ ১০ ফুট প্রস্তের মাজার বাড়ি সড়ক, একই ওয়ার্ডে ড্রেনসহ ১০ ফুট প্রস্থ ও ২৩৪ মিটার দৈর্ঘের মহিলা কলেজ বাইপাস সড়ক ও ২০ লাখ টাকা ব্যয়ে ৪২০ মিটার দৈর্ঘ্য ও ৮ ফুট প্রস্থের বধ্যভূমি সড়ক। ড্রেনসহ অভ্যন্তরীণ এ তিনটি সড়ক নির্মাণ হলে এলাকাবাসীর দীর্ঘদিনের কষ্ট লাঘব হবে।

পৌর মেয়র এস এম ইকবাল হোসেন সুমন বলেন, সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেলের নির্দেশে জলাবদ্ধতা নিরসন ও পৌরবাসীর কষ্ট কমাতে ৯টি ওয়ার্ডে বিভিন্ন গলিতে ড্রেনসহ আরসিসি ঢালাই রাস্তা নির্মাণ করা হচ্ছে। এতে পৌরসভার অভ্যন্তরীণ যোগাযোগের চিত্র যেমন পাল্টে যাচ্ছে তেমনি বর্ষাকালে দ্রুত বৃষ্টির পানি সরে যাবে।