ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আসান্ন আসরের আগে সেরা তারকাদের নিয়ে একটি অল-স্টার ম্যাচ হওয়ার কথা ছিল। বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী মাসখানেক আগে এই তথ্য জানিয়েছিলেন। ইতিমধ্যেই আইপিএল-২০২০ এর সূচি প্রকাশ করেছে বিসিসিআই। সেখানে অল-স্টার ম্যাচের কোনো উল্লেখ নেই। যে কারণে ক্রিকেটপ্রেমীদের মনে নানা প্রশ্নের জন্ম হয়। এবার অল-স্টার ম্যাচকে ঘিরে যাবতীয় অনিশ্চয়তা দূর করেছেন আইপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল।

বিসিসিআইয়ের প্রস্তাবিত অল-স্টার ম্যাচ যেটা আইপিএল শুরুর আগে হওয়ার কথা ছিল, সেটি সম্ভবত আইপিএল শেষে হবে। ২৯ মার্চ থেকে শুরু হচ্ছে এবারের আইপিএল। ফাইনাল অনুষ্ঠিত হবে ২৪ মে। ৫৭ দিনের টুর্নামেন্ট শেষে আইপিএলের সেরা পারফর্মারদের নিয়ে দুটি দল গঠন করা হবে। এই দুই দলই খেলবে আলোচিত সেই অল-স্টার ম্যাচ। অর্থাৎ, ক্রিকেটপ্রেমীদের জন্য সুখবর হলো সেই অল-স্টার ম্যাচের পরিকল্পনা থেকে সরে আসেনি বিসিসিআই।

আইপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল জানিয়েছেন, ‘অল-স্টার ম্যাচ টুর্নামেন্টের শেষে হবে। আমরা ক্রিকেটারদের পারফরম্যান্স দেখব। এরপর বিশ্লেষণ করব। সেই বিশ্লেষণের আলোকেই দুটি দল তৈরি হবে।’ তবে সেই অল-স্টার ম্যাচ কবে কোথায় হবে তা এখনও চূড়ান্ত হয়নি। যদিও এবারের আইপিএল সবচেয়ে বেশি দিন ধরে চলবে। কারণ আগে শনিবার এবং রবিবার দুটি দিনই ডাবল-হেডার অর্থাৎ দুটি করে ম্যাচ হতো। এবার সেখানে শুধুমাত্র ছুটির দিন রবিবারই দুটি করে ম্যাচ হবে