মোঃ রোমান- ফরিদপুর প্রতিনিধি

গতকাল সেনাবাহীনি ও পুলিশ বিভাগের সহযোগিতায় ভ্রাম্যমান আদালত সরকারি আদেশ অমান্য করে দলবদ্ধ হয়ে অবস্থান ও ঘুরাফেরা করায় ১৪ ব্যক্তিকে অর্থদন্ড প্রদান করেছে।

শুক্রবার বিভিন্ন সময়ে ফরিদপুর শহরের থানারোড, তিতুমীর বাজার ও হাজী শরিয়াতুল্লাহ বাজার, হাজড়াতলা এলাকায় সেনাবাহিনীকে সাথে নিয়ে অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজেস্ট্রেট মো. জাকির হাসান ও আফরোজ শাহীন খসরু।

আদালতের বিচারক মো. জাকির হাসান জানান, চলমান করোনা ভাইরাস প্রাদুর্ভাব মোকাবেলায় সরকার যেসব আদেশ দিয়েছেন। সেসব আদেশ লঙ্ঘন করে অনেকে দোকান খোলা রাখার চেষ্টা করেছে আবার অনেকে দলবদ্ধভাবে অবস্থান ও ঘুরাফেরা করছে। যারা আইন লঙ্ঘন করেছে তিতুমীর বাজার এলাকায় এমন ৭জনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অপর বিচারক আফরোজ শাহীন খসরু জানান, যৌথবাহিনীকে সাথে নিয়ে বিভিন্ন এলাকায় অভিযান চালানো হয়। যারা সরকারের চলমান আদেশ অর্থাৎ ১৯৬০ সালের ১৮৮ ধারা অমান্য করায় ৭জনকে ২২ হাজার টাকা জরিমানা করা হয়। এরমধ্যে এক কম্পিউটার দোকানদার দোকান খোলা রেখে পর্নগ্রাফী মোবাইলে ট্রান্সফার করার অভিযোগে অভিযুক্ত হন। তাকেও ২ হাজার টাকা জরিমানা করা হয়।

ফরিদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট দীপক কুমার রায় জানান, শুধু ফরিদপুর শহরেই অভিযান চালিয়ে ১৪জনকে ৩২ হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে। এছাড়া সরকারের আদেশ বাস্তবায়নে উপজেলা পর্যায়ে উপজেলা নির্বাহী কর্মকর্তারাও অভিযান পরিচালনা করছে। অভিযান পরিচালনায় নিবার্হী ম্যাজিষ্ট্রেটদের জেলা পুলিশ ও সেনাবাহিনী সহয়তা করছে।