ঢাকার ধামরাই উপজেলায় প্রথম করোনাভাইরাসে আক্রান্ত দুজন শনাক্ত হয়েছেন। প্রথমবারের মতো  এই শনাক্তের মধ্য দিয়ে ধামরাইয়ে করোনা ঝুঁকির মধ্যে পড়ল। বৃহস্পতিবার দুপুরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নূর রিফফাত আরা এ তথ্য নিশ্চিত করেছেন। এদের মধ্যে একজনের বাড়ি ধামরাই সদর ইউনিয়নের হাজীপুর পালপাড়া গ্রামে ও অপরজন ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নারী টিকেট কাউন্টারম্যান। হাজীপুর পালপাড়া গ্রামের আক্রান্ত ব্যক্তি ঢাকা ডিসি অফিসে নতুন নিযোগপ্রাপ্ত অফিস সহকারী পদে কর্মরত ছিলেন।

ধামরাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নূর রিফফাত আরা জানান, হাজীপুর পালপাড়ার করোনা আক্রান্ত ব্যক্তি কর্মস্থল ঢাকা জেলা প্রশাসকের কার্যালয় থেকে গত ১২ এপ্রিল জ্বর নিয়ে নিজ বাড়িতে ফেরেন। এ ছাড়া ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নারী টিকেট কাউন্টারম্যান দই দিন আগে জ্বরে আক্রান্ত হন। গত বুধবার তাদের দুজনের নমুনা সংগ্রহ করে ঢাকার আইইডিসিআরে প্রেরণ করা হয়। বৃহস্পতিবার তাদের দুজনেরই করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। 

বুধবার পর্যন্ত ধামরাইয়ে ৫৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে বৃহস্পতিবারই প্রথম দুজনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। আক্রান্ত যুবককে হোম কোয়ারেন্টিনে ও হাসপাতালের স্টাফকে হাসপাতালেই রাখা হয়েছে। তারা সুস্থ আছেন বলে জানান তিনি। 

তিনি আরও জানান, আক্রান্ত দুই ব্যক্তির সংস্পর্শে যাওয়া ডাক্তারসহ অন্যান্য স্টাফসহ মোট ২০ জন হোম কোয়ারেন্টিনে রয়েছে। তারা সকলেই সুস্থ আছেন। ওর মধ্যে অল্টারনেটিভ টিম সকল স্বাস্থ্যসেবা দিয়ে যাচ্ছেন। তিনি বলেন, আতঙ্কিত হওয়ার কিছু নেই। আমি যতদিন সুস্থ আছি ততদিন হাসপাতাল কখনো বন্ধ হবে না এবং সকলের সেবা দিয়ে যাব ইনশাল্লাহ।

ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা সামিউল হক বলেন, হাজীপুর পালপাড়া লকডাউন করা হয়েছে। ধামরাই পৌর মেয়র গোলাম কবির বলেন, দুজন করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় পৌরবাসী আতঙ্কিত। ফলে পৌর এলাকা লকডাউন করে দেওয়া হয়েছে।