হাফ ছেড়ে বাঁচল পাকিস্তান। প্রধানমন্ত্রী ইমরান খানের করোনা পরীক্ষার ফলাফল নেগেটিভ। করোনা সংক্রামিত এক ব্যক্তির সঙ্গে বৈঠকের পর পাক প্রধানমন্ত্রী করোনায় আক্রান্ত হয়ে থাকতে পারেন এমন সন্দেহ থেকে লালারসের নমুনা পাঠানো হয়েছিল পরীক্ষার জন্য। টেস্টের পর জানা গেছে ইমরান খানের শরীরে নভেল করোনাভাইরাসের সংক্রমণ নেই।

ডন অনলাইনের প্রতিবেদন অনুযায়ী ইমরান খানে সঙ্গে বৈঠক করে বাড়ি ফিরেই করোনার উপসর্গ দেখা দিয়েছিল পাকিস্তানের ইধি ফাউন্ডেশনের ফয়জল ইধির শরীরে। গত ১৫ এপ্রিলের ইমরানের সঙ্গে সাক্ষাৎ করেন ফয়জল ইধি। তারপর গতকাল তার দেহে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হলে আইসোলেশনে যান ইমরান খান।

তবে পরীক্ষায় ফলাফল নেগেটিভ এলেও পাক প্রধানমন্ত্রী আপাতত হোম কোয়ারেন্টিনে থাকবেন বলে জানা গেছে। ইমরানের ব্যক্তিগত চিকিৎসক ফইজল সুলতান জানিয়েছেন, ‘আমরা সমস্ত প্রোটোকল মেনে যা যা সতর্কতামূলক পদক্ষেপ দরকার তাই করব।’

বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রোটোকল অনুযায়ী সংক্রামিত ব্যক্তির সরাসরি সংস্পর্শে যারা এসেছেন তাদের নমুনা পরীক্ষা এবং কোয়ারেন্টিন বাধ্যতামূলক। নমুনা পরীক্ষা হয়ে গেলেও তাই আপাতত গৃহবন্দি থাকতে হবে ইমরান খানকে।

এদিকে পাকিস্তানে করোনায় মৃতের সংখ্যা ২০৯ জন; আক্রান্ত ৯ হাজার ৭৪৯। সবচেয়ে বেশি আক্রান্ত পাঞ্জাব প্রদেশে; ৪ হাজার ৩২৮ জন। এছাড়া সিন্ধ প্রদেশে ৩ হাজার ৫৩, খাইবার পাখতুনখাওয়ায় ১ হাজার ৩৪৫, বেলুচিস্তানে ৪৯৫, গিলগিত বালতিস্তানে ২৮৩, আজাদ জম্মু-কাশ্মীরে ৫১ এবং ইসলামাবাদে আক্রান্তের সংখ্যা ১৯৪ জন।

সূত্র- ডন অনলাইন।