মোঃ রোমান- ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরে করোনাভাইরাসজনিত কভিট-১৯ রোগে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটেছে। মঙ্গলবার দুপুরে ৮০ বছর বয়সী খায়রুল আলম নামের এক বৃদ্ধ মারা গেছেন। তার বাড়ি বোয়ালমারী উপজেলার চতুল ইউনিয়নের রাজাপুর গ্রামে। তিনি একজন মুক্তিযোদ্ধা।

ফরিদপুরের সিভিল সার্জন ডা. ছিদ্দীকুর রহমান জানান, গত রবিবার ওই বৃদ্ধ এবং তার স্ত্রীর (৭০) করোনা শনাক্ত হয়। বাড়িতে রেখেই চিকিৎসাসেবা দেওয়া হচ্ছিল বিচ্ছিন্ন করে।

তিনি বলেন, ওই বৃদ্ধ দম্পতি সম্প্রতি চিকিৎসক দেখাতে ঢাকার কচুখেতে ছেলের বাসায় গিয়েছিলেন। গত শনিবার তারা গ্রামে ফিরে আসেন। রবিবার তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়।

ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান বলেন, বৃদ্ধ ওই মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন দেওয়ার সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। তিনি বলেন, আছরের নামাজের পর ওই বৃদ্ধের বাড়ির পাশে একটি বাগানে স্বাস্থ্যবিধি মেনে তার লাশ দাফন করা হবে।

বোয়ালমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ঝোটন চন্দ জানান, ইসলামিক ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবক আলেমরা এই বীরমুক্তিযোদ্ধার মৃতদেহ দাফনে সার্বিক সহযোগিতা করেছে। যেহেতু তিনি একজন বীরমুক্তিযোদ্ধা ছিলেন তাই রাষ্ট্রীয় মর্যাদায় তার দাফন সম্পন্ন করা হয়েছে।

ফরিদপুরের সিভিল সার্জন ডা. ছিদ্দীকুর রহমার জানান, গত ২৪ ঘণ্টায় ১৫৩টি নমুনা পরীক্ষা করে নয়জনের করোনা শনাক্ত হয়েছে। এদের সকলের বাড়িই নগরকান্দা উপজেলায়।

তিনি বলেন, ফরিদপুরে এ পর্যন্ত ৬৯ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে ১২জন ইতিমধ্যেই সুস্থ হয়ে গেছেন।

মন্তব্য করুন

আপনার মতামত লিখুন
Please enter your name here