চিফ ক্রাইম রিপোর্টার: এম আর স্বাধীন

বরিশালের বাকেরগঞ্জ উপজেলার কবাই ইউনিয়নে নৃশংসভাবে খুন হওয়া পিতা-পুত্রের তিন ঘাতক রাজধানী ঢাকার কেরানীগঞ্জ থেকে গ্রেপ্তার।

৩ অপরাধীকে গ্রেপ্তারের সাথে সাথে তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে ছিনতাই হওয়া ট্রলার। ঘটনার ৭২ ঘন্টার মধ্যে রোববার দুপুর ১২টার দিকে কেরানীগঞ্জের তেলঘাট এলাকায় ৩ ঘাতক বাদল হাওলাদার (৩২), সানি হাওলাদার (১৬) ও শাহিন খানক (২২) কে গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের সকলের বাড়ি বরিশালের বাকেরগঞ্জ উপজেলার দুধল গ্রামে।

এদিকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ময়নাতদন্ত শেষে নিহত হেলাল উদ্দিন (৫৫) ও তার পুত্র ইয়াসিন হাওলাদার (২০) কে পিরোজপুরের নাজিরপুর উপজেলার কলারদোয়ানিয়া গ্রামের বাড়িতে শনিবার রাত ১২টায় দাফন করা হয়। পরিবারের উপর্জনক্ষম দুই সদস্যকে হারিয়ে হতদরিদ্র এ পরিবারটি দিশেহারা হয়ে পড়েছে।

উল্লেখ্য বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার কবাই ইউনিয়নে শুক্রবার সন্ধ্যারাতে এক যুবকের গলাকাটা লাশ দেখে এলাকাবাসী থানায় খবর দেন, পুলিশ খবর পেয়ে লাশটি উদ্ধার করে। এসময় প্রাথমিকভাবে যুবকের পরিচয় নিশ্চিত না হওয়া গেলেও লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বরিশাল শেরেবাংলা মেডিকেল হাসপাতালের মর্গে প্রেরণ করে।

কিন্তু রাত পোহাতেই খবর আসে আরও একটি লাশ ঘটনাস্থল থেকে কিছুটা দুরত্বে নদীতে ভাসছে। শনিবার সকালে সেই লাশটিও পুলিশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করেন। পরে পুলিশ নিশ্চিত হয় গলাকেটে ও কুপিয়ে হত্যা করা লাশ দুটি পিরোজপুরের নাজিরপুর উপজেলার কলারদোয়ানিয়া গ্রামের বাসিন্দা পিতা-পুত্রের লাশ।

অবশেষে গোপন সংবাদের ভিত্তিতে ঢাকার কেরানীগঞ্জ থেকে তিনজনকে গ্রেপ্তার করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। বাকেরগঞ্জ থানা পুলিশ জানায়, ওই তিনজন ছিনতাই করা ট্রলারটি বিক্রির জন্য কেরানীগঞ্জ গিয়েছিল। ট্রলার ছিনতাইয়ের জন্য তারা পিতা-পুত্রকে খুন করার কথা স্বীকার করেছে।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে বাকেরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ সংবাদকর্মীদের জানান, গ্রেপ্তার তিন জনকে বরিশালে নিয়ে আসতে থানা পুলিশের একটি টিম কেরানীগঞ্জের উদ্দেশে রওনা দিয়ে গেছে। প্রাথমিক ভাবে খুনের নেপথ্য কারণ জানা না গেলেও তাদের এনে জিজ্ঞাসাবাদ করলে বিস্তারিত নিশ্চিত হওয়া যাবে।