মেট্রোরেল প্রকল্পে কর্মরত ৭৬ শ্রমিকের ভুয়া করোনা রিপোর্ট দেওয়ার অভিযোগে গ্রেপ্তার রিজেন্ট হাসপাতালের উত্তরা শাখার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মিজানুর রহমানের জামিন আবেদন খারিজ করে দিয়েছেন আদালত।

আজ বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম মোর্শেদ আল মামুন ভূঁইয়ার আদালত এই আদেশ দেন।

এর আগে আদালতে আসামি মিজানুরের পক্ষে তার আইনজীবী জামিন আবেদন করেন। অন্যদিকে রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়। উভয় পক্ষের শুনানি শেষে আদালত জামিন আবেদন খারিজ করে দেন।
এদিকে গত বুধবার ঢাকা মহানগর হাকিম বাকী বিল্লার আদালতে মিজানুর দায় স্বীকার করে ফৌজদারি কার্যবিধি ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

এদিকে, গত ২৫ জুলাই শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মইনুল ইসলামের আদালত ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এদিন ভোরে গোপালগঞ্জের একটি বাসা থেকে তাকে উত্তরা পশ্চিম থানা পুলিশ গ্রেপ্তার করে।

এর আগে ২০ জুলাই রাতে মেট্রোরেলের একটি সাব-কন্ট্রাক্টর প্রতিষ্ঠানের পক্ষে রেজাউল করীম বাদী হয়ে রাজধানীর উত্তরা পশ্চিম থানায় রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদ করিমসহ হাসপাতালের কয়েকজনের বিরুদ্ধে এই মামলা করেন।

মামলার অভিযোগে বলা হয়, মেট্রোরেলে কর্মরত ৭৬ কর্মীর করোনার পরীক্ষা করা হয় রিজেন্ট হাসপাতালে। এজন্য পরীক্ষাপ্রতি সাড়ে তিন হাজার করে টাকা নেওয়া হয়। কিন্তু টেস্ট না করেই ভুয়া রিপোর্ট দেওয়ায় কর্মীদের মধ্যে করোনার সংক্রমণ বেড়েছে।