শহিদুল ইসলাম শহিদ : নওগাঁ ,মান্দা প্রতিনিধি

নওগাঁর মান্দা উপজেলা পরিষদ আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এমদাদুল হক মোল্লা ৬৫ হাজার ১১১ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। আর তার প্রতিদ্বন্দ্বী বিএনপির সাবেক সভাপতি মকলেছুর রহমান মুকে ১৪ হাজার ৯১ ভোট পেয়েছেন। মান্দা উপজেলার উপনির্বাচনে ১৪ টি ইউনিয়নের মধ্যে ১০৮ টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ করা হয়। ভোটকেন্দ্রের ফলাফলের ভিত্তিতে ৫১ হাজার ২০ ভোটের ব্যবধানে বিজয়ী হন আওয়ামী লীগ।মান্দায় ১৪টি ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৯৭৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৪৮ হাজার ৬৯৮ জন এবং নারী ভোটার সংখ্যা ১ লাখ ৫২ হাজার ১৭৮ জন।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়,আজ মঙ্গলবার (২০ অক্টোবর) সকাল ৯টা হইতে বিকেল ৫ টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়। তবে ভোট কেন্দ্রে ভোটারদের উপস্থিতি তুলনামূলক হারে কম ছিল।
মান্দা উপজেলা পরিষদ নব নির্বাচিত চেয়ারম্যান আলহাজ্ব মোঃ এমদাদুল হক মোল্লা বলেন, আজকের এই নির্বাচন অবাধ, সুষ্ঠু ,সুন্দর ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে ।জনগণ আমাকে ভালোবেসে আজকে এই উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করেছেন।
অন্যদিকে বিএনপির সাবেক সভাপতি মকলেছুর রহমান মুকে ভোট বর্জন করেন। তিনি বলেন ,ভোট কেন্দ্রগুলোতে আওয়ামী লীগের সন্ত্রাসীদের হামলা, পোলিং এজেন্ট দের ভোট কেন্দ্র থেকে বের করে দেওয়া, জোর করে জাল ভোট দেয়া, প্রশাসনের অসহযোগিতায় প্রহসনের নির্বাচনে পরিণত হওয়ায় সাংবাদিক সম্মেলন ডেকে বেলা প্রায়২.৩০ টার দিকে এই নির্বাচনকে বয়কট ঘোষণা করেন। তিনি বলেন ,এ নির্বাচনকে বাতিল করে অনতিবিলম্বে গ্রহণযোগ্য নির্বাচনের লেভেল প্লেয়িং তৈরি করে পুন:রায় নির্বাচনের তফসিল ঘোষণার দাবি করেন।