শহিদুল ইসলাম শহিদ: নওগাঁ,মান্দা প্রতিনিধি

আজ শুক্রবার ( ৩০শে অক্টোবর) সকাল ১০.৩০ টা থেকে ১১.৩০টা পর্যন্ত তারা সেভিংস এন্ড ক্রেডিট কো-অপারেটিভ সোসাইটি লিঃএর পরীক্ষা সতিহাট কে ,টি স্কুল এন্ড কলেজে অনুষ্ঠিত হয়। মান্দার সতিহাটে তারা সেভিংস এন্ড ক্রেডিট কো-অপারেটিভ সোসাইটি লিঃ এ নিয়োগ কার্যক্রম চলছে। এখানে ১ ঘন্টার লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার পর যারা লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হবে তাদেরকে শুধুমাত্র ভাইভা মৌখিক পরীক্ষায় অংশ গ্রহণ করতে দেয়া হবে। আর মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পরে তাদের নিয়োগপত্র প্রদান করা হবে।

তারা সেভিংস এন্ড ক্রেডিট কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড এর সম্পাদক শ্রী উৎপল চন্দ্র মন্ডল বলেন, আমাদের এই প্রতিষ্ঠানে নিয়োগের মাধ্যমে অনেক বেকার শিক্ষিত ব্যক্তিদের কর্মসংস্থানে ব্যবস্থা আমরা করছি। এর মাধ্যমে আমরা বেকারত্ব দূর করার প্রয়াস চালাচ্ছি। সমাজের উন্নয়নের ধারাবাহিকতা রক্ষা করায় ,তারা সেভিংস এন্ড ক্রেডিট কো-অপারেটিভ সোসাইটি লিঃ এর মূল উদ্দেশ্য । তারা সেভিংস এন্ড ক্রেডিট কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডের হেড অফিস মান্দা সতিহাট । ইতিমধ্যে ,তারা সেভিং এন্ড ক্রেডিট কো-অপারেটিভ সোসাইটি লিঃ নওগাঁ জেলার মান্দা, নিয়ামতপুর, সাপাহার শাখা ব্রাঞ্চ অফিস চালু করেছে। সেই ব্রাঞ্চ গুলোতে অফিসের কর্মকর্তা-কর্মচারীসহ কিছু সংখ্যক লোক নিয়োগ করা হবে।

উক্ত প্রতিষ্ঠানের সম্পাদক আরো বলেন, নওগাঁ জেলার প্রত্যেকটি থানায় ভবিষ্যতে তাদের একটি করে ব্রাঞ্চ দেয়ার সিদ্ধান্ত নেন । সেই ব্রাঞ্চ গুলো চালু করতে পারলে ভবিষ্যতে তিনি এলাকার শিক্ষিত বেকার ব্যক্তিদের বেকারত্ব দূর করার জন্য চেষ্টা করবেন। তিনি এই ভাবেই তার সমাজের প্রতি ভালোবাসার দৃষ্টান্ত স্থাপন করবেন বলে আশ্বাস দেন। তিনি সমাজে বিভিন্ন ভাবে গরিব-দুঃখী মানুষের মধ্যেও সাহায্য সহযোগিতার হাত বাড়িয়ে দেন