শহিদুল ইসলাম শহিদ : নওগাঁ , মান্দা প্রতিনিধি

নওগাঁর মান্দায় ৬ নং মৈনম ইউনিয়নের ১ নং ওয়ার্ডে দুর্গাপুর পালপাড়া গ্রামে শ্রী হারু মন্ডল এর মানবেতর জীবন যাপন। তার পরিবারে মোট সদস্য সংখ্যা ৩ জন। হারু মন্ডল এক মেয়ে ছিল তার বিয়ে হয়ে গিয়েছে। বর্তমানে হারু মন্ডল ও তার স্ত্রী
পরিবারে সদস্য। তার স্ত্রী ভিক্ষাবৃত্তি করে তাদের জীবন পরিচালনা করেন। তাদের সমাজে অসহায় ও মানবেতর জীবনযাপন করতে হয়। তার সহায় সম্পদ বলে কিছুই নেই শুধুমাত্র বাড়ি ভিটা ছাড়া কোন জায়গা জমি নেই। সমাজে সহায়-সম্বলহীন বৃদ্ধ এবং বৃদ্ধা। তারা এলাকার চেয়ারম্যান ও মেম্বার কারো কোনো সহযোগিতা পাননি বলে জানান।

মৈনম ইউনিয়নের আওয়ামী লীগের সহ সভাপতি শ্রী প্রনব চন্দ্র সরকার হারু মন্ডল এর বিষয়ে জানতে পেরে, তাদেরকে সাহায্য সহযোগিতার প্রথম আশ্বাস দেন। এরপর মৈনম ইউনিয়নের আওয়ামী লীগের স্বেচ্ছাসেবকলীগ তথ্য ও গবেষণা সম্পাদক এবং তারা সেভিংস এন্ড ক্রেডিট কো-অপারেটিভ সোসাইটি লিঃ এর সম্পাদক শ্রী উৎপল চন্দ্র মণ্ডল আর্থিকভাবে সহযোগিতা করবেন বলে আশ্বাস দেন। তারা সেভিংস এন্ড ক্রেডিট কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড এর সাধারণ সম্পাদক শ্রী উৎপল চন্দ্র সমাজের মানুষের মধ্যে বিভিন্নভাবে সাহায্য সহযোগিতার হাত বাড়িয়ে দেন।

স্থানীয় ব্যক্তিদের মতে,সমাজে কোন দয়াবান মানুষ যদি এই অসহায় মানুষের পাশে দাঁড়ায় তাহলে তারা এই অসহায় জীবন থেকে হয়তো একটু পরিত্রাণ পাবে।