শহিদুল ইসলাম শহিদ : নওগাঁ, মান্দা প্রতিনিধি

আজ ( ৬ নভেম্বর) মৈনম ইউনিয়নের ১ নং ওয়ার্ডে পালপাড়া গ্রামে মৃত তারক চন্দ্র দাস এর ছেলে অসহায় হারান চন্দ্র দাস (হারু) ঘর নির্মাণ কাজ চলছে। তিনি সহায়-সম্বলহীন একজন বৃদ্ধ। তার পরিবারে সদস্য সংখ্যা ৩ জন। তার এক মেয়ে ছিল তার বিয়ে হয়ে গিয়েছে। বর্তমানে হারু ও তার স্ত্রী পরিবারে সদস্য। তার স্ত্রী ভিক্ষাবৃত্তি করে পরিবার পরিচালনা করেন। হারান চন্দ্র দাস( হারু) বার্ধক্যজনিত কারণে তিনি অসুস্থ তার আয়ের উৎস বন্ধ। এমত অবস্থায় তাদের মানবেতর জীবন যাপন করতে হচ্ছে। তিনি আরো জানান ,স্থানীয় চেয়ারম্যান ও মেম্বার এর কাছ থেকে কোন রকম সাহায্য সহযোগীতা পান নাই।

মৈনম ইউনিয়নের আওয়ামী লীগের সহ-সভাপতি শ্রী প্রণব চন্দ্র সরকার এই বিষয়ে অবগত হওয়ার পর তিনি সর্বপ্রথম আর্থিকভাবে সহযোগিতার আশ্বাস দেন। মৈনম ইউনিয়নের আওয়ামী লীগের স্বেচ্ছাসেবকলীগ তথ্য ও গবেষণা সম্পাদক , তারা সেভিংস এন্ড ক্রেডিট কো-অপারেটিভ সোসাইটি লিঃ এর সম্পাদক শ্রী উৎপল চন্দ্র মন্ডল তার ঘর নির্মাণে আর্থিক সহযোগিতা প্রদান করেন। স্থানীয় একতা ক্লাবের সাধারণ সম্পাদক ও মৈনম ইউনিয়নের স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক শ্রী শিপ্লব কুমার এবং তার ক্লাবের সকল সদস্য শ্রম দিয়ে ঘরটি নির্মাণ করেন।

স্থানীয় উপস্থিত ব্যক্তিবর্গের মতে, সমাজের দয়াবান মানুষের কারণে সমাজে অনেক অসহায় মানুষের ভাগ্যের পরিবর্তন ঘটে। এরকম ভাবে সামাজিক প্রতিষ্ঠান এবং স্থানীয় নেতাকর্মীদের সহযোগিতা পেলে সমাজে অবহেলিত মানুষের ভাগ্যের পরিবর্তন
ঘটবে বলে মনে করেন।