নিজস্ব প্রতিবেদক

চুনারুঘাট উপজেলার কালামন্ডল গ্রামের মৃত নানু মিয়ার পুত্র এনাম মিয়া (২৫)কে বাড়িতে নিয়ে পিটিয়ে ১২৬ পিচ ইয়াবা ট্যাবলেট সহ বিজিবির হাতে সোপর্দ করেছে ওই এলাকার কুখ্যাত মাদক চোরাকারবারি সুন্দরপুর (কড়ইটিলা) গ্রামের হারুন মিয়ার পুত্র ওয়াসিম মিয়া (২৬)।
৬ জানুয়ারি সকাল সাড়ে নয়টায় উপজেলার কড়ইটিলা নামক স্থানে ঘটনাটি ঘটেছে।
জানা যায়, ঘটনার দিন সকালে এনাম উপজেলার আমুরোড বাজারে আসলে ওয়াসিমের ভাই পারভেজ তাকে মামলার তারিখ কোর্টে হাজিরা দিতে হবে বলে সিএনজিযোগে তাদের বাড়িতে নিয়ে যায়।
সেখানে তার বড় ভাই ওয়াসিম সহ আরো কয়েকজন মিলে এনামকে কেন তার গাঁজার চালান ধরিয়ে দিয়েছে এমন প্রশ্ন করতে থাকে।
এনাম কোন উত্তর না দিলে তাকে মারধর শুরু করে। এনামের চিৎকারে পাশের দুই একজন এগিয়ে আসলে তাৎক্ষণিক ওয়াসিমের অপর সহযোগী প্রতিবেশী বাবুল মিয়ার অটো রিকশা নিয়ে তাকে সুন্দরপুর গ্রামের কমিউনিটি ক্লিনিক এর কাছে নিয়ে বেঁধে রাখে। তখন চিমটিবিল খাসের মামদ আলীর পুত্র শিপন এসে তাকে লাঠি দিয়ে আঘাত করে। জনতার হাতে ইয়াবা ট্যাবলেটসহ এনামকে আটক করা হয়েছে বলে বিজিবিকে খবর দেয়। বিজিবি এসে তাকে ক্যাম্পে নিয়ে যায়। পরে ১২৬ পিস ইয়াবা ট্যাবলেটসহ আহত এনামকে চুনারুঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা করিয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দিয়ে চুনারুঘাট থানা হস্তান্তর করে।
ঘটনাটি নিয়ে এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হলে গণমাধ্যমকর্মীরা ঘটনাস্থলে যান।
সেখানে প্রত্যক্ষদর্শীরা ঘটনার বিবরণ দেন।
এনামকে বহন করা অটোরিকশাচালক সুন্দরপুর গ্রামের মৃত হোসেন আলীর পুত্র বাবুল মিয়া (৩২) প্রথমে এনামকে আমু চা বাগান থেকে রিকশাযোগে আমুরোড বাজার নিয়ে আসার কথা বলে। আশপাশের লোকজনের প্রতিবাদের মুখে বাবুলের মা এবং স্ত্রী বাবুলকে নির্দোষ বলে সকালবেলায় হারুন মিয়ার বাড়িতে ঘটে যাওয়া ঘটনার সত্যতা স্বীকার করেন।
এ বিষয়ে ওয়াসিমের পিতা হারুন মিয়ার কাছে জানতে চাইলে তিনি বলেন, তখন তিনি বাড়িতে ছিলেন না। হারুন মিয়ার স্ত্রী বলেন আমার হাই প্রেসার থাকার কারণে আমি বিছানায় শুয়েছিলাম।
বিষয়ে বিজিবি ৫৫ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সামিউন্নবী চৌধুরী বলেন,
কারো প্রতি অন্যায় হোক এটা বিজিবি চায়না।
বিষয়ে বিজিবির পক্ষ থেকে তদন্ত করা হবে।
উল্লেখ্য, এনাম দীর্ঘদিনের মাদকসেবী।
মানসিকভাবে সে অনেকটাই অগোছালো।
এবং মাদক চোরাকারবারি ওয়াসিম এর সহযোগী।