রাজধানীর শাহবাগ এলাকা থেকে ৩৫ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় করা মামলায় গ্রেপ্তার  ৬ আসামির একদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। শনিবার ঢাকা মহানগর হাকিম আবু সুফিয়ান মোহাম্মদ নোমানের আদালত শুনানি শেষে এই আদেশ দেন।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- মাজহারুল ইসলাম ওরফে রাকিব, জহিরুল তালুকদার, আবু বক্কর সিদ্দিক ওরফে খোকা, সেলিম ওরফে ল্যাংরা সেলিম,  লালন ও  মো. সেলিম মিয়া।

এদিন আসামিদের আদালতে হাজির করা হয়। এরপর মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে মামলার তদন্তকারী কর্মকর্তা তাদের প্রত্যেকের দশ দিন করে রিমান্ডে নেওয়ার আবেদন করেন। এসময় আসামি পক্ষে তাদের আইনজীবীরা জামিন চেয়ে আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত প্রত্যেকের এক দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

গত বৃহস্পতিবার ও শুক্রবার ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা রমনা বিভাগের একটি টিম বিশেষ অভিযান পরিচালনা করে ঢাকা ও আশপাশ জেলা থেকে আসামিদের গ্রেফতার করে।

এ সময় তাদের হেফাজত হতে ছিনতাই কাজে ব্যবহৃত ২টি চাপাতি, ২টি চাকু ও লুণ্ঠিত ২ লাখ ৫০ হাজার টাকা উদ্ধার করা হয়।

মামলার সূত্রে জানা যায়, গত ৭ ফেব্রুয়ারি ভুক্তভোগী শহিদুল ইসলাম কোতোয়ালি থানাধীন তাঁতিবাজার রামোনের অফিস হতে একটি ব্যাগের মধ্যে ৩৫ লাখ টাকা নিয়ে ব্যাংকে জমা করার উদ্দেশ্যে রিকশায় রওনা হন। শাহবাগ থানাধীন টিএনটি এক্সচেঞ্জ এর পূর্ব পাশে রাস্তার ওপর টেম্পুস্ট্যান্ডে আনুমানিক দুপুর ২ বা ৩টার দিকে পৌঁছালে অজ্ঞাতনামা ৮-১০ জন লোক তার রিকশার গতিরোধ করে তাকে ঘিরে ধরে। এ সময় তারা ভুক্তভোগী শহিদুলকে উপর্যপুরি কিল, ঘুষি, থাপ্পড় ও চাকু দিয়ে তার ডান চোখের নিচে গুরুতর আঘাত করে তার কাছে থাকা ব্যাগভর্তি ৩৫ লাখ টাকা জোর করে ছিনিয়ে নেয়। ওই ঘটনায় ভুক্তভোগী শহিদুল ইসলাম বাদী হয়ে শাহবাগ থানায় একটি মামলা করেন।