গাজীপুরের ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যানবাহনের চাপ বেড়েছে। রোববার সকাল থেকেই এই দুই রুটে ঘরমুখো মানুষের ভিড় ও যানবাহনের চাপ বাড়তে শুরু করেছে।

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা ত্রিমোড় এলাকায় সকাল থেকেই উত্তরবঙ্গের বিভিন্ন এলাকার মানুষ ভিড় করছেন। যাদের আগে থেকে টিকিট কাটা রয়েছে, তারা নির্ধারিত কাউন্টার থেকে বাসে উঠে যাচ্ছেন। কিন্তু যাদের আগে থেকে টিকিট কাটা নেই, তারা বসের জন্য অপেক্ষায় আছেন।

কোনাবাড়ী হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর গোলাম ফারুক বলেন, ‘চন্দ্রা ত্রিমোড় এলাকায় কোনো যানজট নেই। তবে চাপ রয়েছে। আজ দুপুরের পর অনেক শিল্পকারখানা ছুটি হওয়ার কথা রয়েছে। তাতে ধারণা করছি, দুপুরের পর থেকে যানবাহন ও মানুষের চাপ কয়েক গুণ বৃদ্ধি পাবে।’

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের আবদুল্লাহপুর থেকে চেরাগ আলী পর্যন্ত সড়ক ভাঙাচোরা থাকায় যানবাহনগুলোকে ধীরগতিতে চলাচল করতে হচ্ছে। যার কারণে সেখানে থেমে থেমে যানজটের সৃষ্টি হচ্ছে। এ ছাড়া গাজীপুরের কুনিয়া বড়বাড়ি, ছয়দানা মালেকের বাড়ি, বোর্ডবাজার, বাসন সড়ক ও চান্দনা চৌরাস্তা এলাকায় যানবাহনের বেশ চাপ রয়েছে। ওই সব পয়েন্ট থেমে থেমে যানজটের সৃষ্টি হয়েছে।