মোঃ রোমান

“হুঁশিয়ার-সাবধান, সাংবাদিকদের বিরুদ্ধে ডাইরেক্ট এ্যাকশন।”“উল্টাপাল্টা লিখিস না, পিঠের চামড়া রাখবো না। শুক্রবার বেলা ১১টার দিকে সাংবাদিকদের বিরুদ্ধে ডাকা এক মিছিলে এমন সব স্লোগান দিতে থাকেন শরীয়তপুর ১ আসনের সাংসদ ইকবাল হোসেন অপু ও পৌর কাউন্সিলর বাচ্চু ব্যাপারীর সমর্থকরা। বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত ‘নেতিবাচক’ সংবাদ প্রকাশের প্রতিবাদেই এই কর্মসূচির আয়োজন। এর আগে শরীয়তপুরে ২য় ধাপের নির্বাচনকে কেন্দ্র করে মঙ্গলবার রাতে শরীয়তপুর শহরের ডাকবাংলো এলাকায় ঢাকা মহানগর দক্ষিণের ২১ নম্বর ওয়ার্ডের আওয়ামী লীগের সদস্য জাকির হোসেন কোতোয়াল ও তার ভাই মনির হোসেন কোতোয়ালকে গুলি করে এবং কুপিয়ে আহত করে প্রতিপক্ষ। এ ঘটনায় এক ভিডিও বার্তায় ঐ আওয়ামী লীগ নেতা অভিযোগের আঙুল তোলেন শরীয়তপুর পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর বাচ্চু ব্যাপারী ও তার ভাইদের বিরুদ্ধে।

পরবর্তীতে এ সংবাদ যমুনা নিউজ, ইন্ডিপেন্ডেন্ট টিভি, কালেরকন্ঠ, যুগান্তর, প্রথম আলো, উচ্চকণ্ঠ, ভোরের পাতা সহ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়। মূলত এতেই চটেছেন অভিযুক্ত পক্ষের নেতাকর্মীরা।

আয়োজিত ঐ বিক্ষোভ মিছিলের পর আওয়ামী লীগ জেলা কার্যালয়ের সামনে অনুষ্ঠিত এক সমাবেশে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক অনল কুমার দে, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর হোসেন ও সাধারন সম্পাদক গোলাম মোস্তফা সাংবাদিকদের নিন্দামূলক কথা বলে প্রতিবাদ করে বক্তব্য রাখেন।