পুলিশের বিরুদ্ধে সাংবাদিকদের মারধর করার অভিযোগ উঠেছে। এমনকি তাদের পকেটে ইয়াবা দিয়ে ফাঁসানোর চেষ্টা করা হয়েছে বলেও আভিযোগ এসেছে। রাজধানীর আজিমপুরের এ ঘটনায় প্রাথমিকভাবে লালবাগ থানার উপপরিদর্শক (এসআই) কালামকে ক্লোজড করা হয়েছে। এ বিষয়টি নিশ্চিত করেছেন লালবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম আশরাফ।

লালবাগ থানা সূত্রে জানা গেছে, গতকাল শনিবার দিবাগত রাত আড়াইটার দিকে তাকে(এসআই কালাম) প্রাথমিকভাবে ক্লোজড করার নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগে একইদিনে রাত সোয়া ২টার দিকে বিয়ের অনুষ্ঠান থেকে ফেরার পথে আজিমপুরের শাখত বাড়ি বটতলা এলাকায়  সাংবাদিকদের মারধর করেন এক ওসি, এসআই কালাম এবং আরেক কনস্টেবল।

এ বিষয়ে সাংবাদিক কাজী মোবারক গণমাধ্যমকে বলেন, রাতে একটি বিয়ে অনুষ্ঠানে অংশ নিয়ে ফিরছিলাম। আমার বাসার সামনেও চলে এসেছি। এ সময় লালবাগ থানার এসআই কালাম ও এক কনস্টেবল আমাকে আটকে জোর করে গাড়িতে ওঠানোর চেষ্টা করেন। গাড়িতে উঠতে না চাইলে, এসআই কলাম বলেন, ‘তোকে ইয়াবা দিয়ে মামলা দেব। মামলা না খেতে চাইলে গাড়িতে উঠ’। এরপরও গাড়িতে না উঠলে কালাম আমাকে মারধর করেন।

তিনি আরো বলেন, লালবাগ জোনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-অপারেশন) আসলাম আমার সঙ্গে থাকা সাংবাদিক ফখরুল ইসলাম শাহীনকে থাপ্পড় মারেন। তাতে আমি প্রতিবাদ করলে আমাকে শার্টের কলার ধরে গাড়িতে তোলার চেষ্টা করেন তিনি। কিন্তু ঘটনাস্থলে উপস্থিত থাকা অন্যান্য সাংবাদিকদের বাধায় গাড়িতে ওঠাতে ব্যর্থ হন তারা।

এ ব্যাপারে লালবাগ থানার ওসি কে এম আশরাফ গণমাধ্যমকে বলেন, আমরা খবর পেয়েছি। এরইমধ্যে এসআই কালামকে ক্লোজড করার আদেশ দেওয়া হয়েছে। তার বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়া গেলে ব্যবস্থা নেওয়া হবে। প্রাথমিক অবস্থায় তাকে ক্লোজড করা হয়েছে।

তিনি বলেন, তদন্ত ছাড়া কিছু বলা যাচ্ছে না। আমাদের প্রাথমিক যে অ্যাকশন, তা আমরা নিয়েছি।