‘মিস ইউনিভার্স বাংলাদেশ’ নির্বাচিত হলেন শিরিন আক্তার শিলা। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) পদার্থবিজ্ঞানে তৃতীয় বর্ষে অধ্যয়নরত। তার বাড়ি ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে। বুধবার রাতে বসুন্ধরা কনভেনশনের নবরাত্রী হলে অনুষ্ঠানের চূড়ান্ত পর্বে তাঁর নাম ঘোষণা করা হয়। কয়েক হাজার প্রতিযোগীকে পেছনে ফেলে মিস ইউনিভার্স মুকুট ছিনিয়ে নেন ঢাবির এই ছাত্রী। এই প্রতিযোগিতায় প্রথম রানারআপ হয়েছেন আনিশা ইসলাম ও দ্বিতীয় রানার্সআপ জেসিয়া ইসলাম।

বিজয়ী শিলার মাথায় মুকুট পরিয়ে দেন মিস ইউনিভার্স ও ভারতীয় তারকা সুস্মিতা সেন। মাথায় বিজয়ের মুকুট পরে আবেগাপ্লুত হয়ে পড়েন শিরিন আক্তার। তিনি বলেন, ‘আমার বাবা একজন সৈনিক। তিনি দেশ পাহারা দেন, আজ থেকে আমিও দেশের জন্য কাজ করব। দেশকে সেবা করব। আমিই বাংলাদেশ।’

বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক স্কুল এন্ড কলেজ থেকে ইন্টারমিডিয়েট শেষ করে শিলা ঢাবির পদার্থবিজ্ঞান বিভাগ ভর্তি হন। তার এই অর্জনে শিলার কলেজ বান্ধবী ও ঢাবির ছাত্রী জান্নাত ই তাজরীন মুমু ফেসবুকে লিখেছেন, ‘কলেজে থাকতে ক্লাসের সবচেয়ে লম্বা সেই বান্ধুবীটা আজকে মিস ইউনিভার্স বাংলাদেশের চ্যাম্পিয়ন। অভিনন্দন শিরিন আক্তার শিলা’।