নওগাঁ প্রতিনিধি, মোঃ জিল্লুর রহমান

করোনাভাইরাস আতঙ্কে সারাদেশে সব ধরনের লোকসমাগমের ওপর বিধিনিষেধ আরোপ করা হয়েছে। ইতোমধ্যে মাদারীপুর জেলার শিবচর উপজেলাকে লকডাউন করে দেয়া হয়েছে। কিন্তু এরপরও লোকসমাগম বন্ধ হচ্ছে না। এখানে-সেখানে ধুমধাম করে হচ্ছে বিয়ের অথবা জন্মদিনের আয়োজন, কোথাও পিকনিক করার মতো ঘটনাও ঘটছে।

শুক্রবার সন্ধ্যায় ব্যাপক লোকসমাগমের উপস্থিতিতে বিয়ের আয়োজন করা হয় নওগাঁ শহরের ‘হোটেল আয়োজন অ্যান্ড চাইনিজ রেস্টুরেন্ট’- এ। খবর পেয়ে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সেখানে অভিযান পরিচালনা করেন নওগাঁ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন। বন্ধ করে দেন বিয়ের সব আয়োজন। একই সঙ্গে রেস্টুরেন্টের মালিক মামুন হাসান নয়নকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন বলেন, যেহেতু সরকার থেকে সবধরনের লোকসমাগম নিষিদ্ধ করা হয়েছে। এরপরও হোটেল আয়োজন এন্ড চাইনিজ রেস্টুরেন্ট এ বিয়ের আয়োজন করে। যেহেতু দুপুরে একটি বিয়ে হয়েছে, সেটা বন্ধ করা সম্ভব হয়নি। তারপরও পুলিশ পাঠিয়ে সর্তক করা হয়েছিল কোনো ধরনের লোকসমাগম না করার। কিন্তু তারা নিষেধ অমান্য করে সন্ধ্যায় আরও একটি বিয়ের আয়োজন করে। সংবাদ পেয়ে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে অভিযান চালিয়ে বিয়ে বন্ধ করে দেয়া হয়েছে। রেস্টুরেন্ট মালিককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরও বলেন, করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সব কমিউনিটি সেন্টার এবং লোকসমাগমের ওপর নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

রেস্টুরেন্ট মালিক মামুন হাসান নয়ন বলেন, কোনো ধরনের আয়োজন করা যাবে না— এমন কোনো নির্দেশনা আমি পাইনি। দুপুরে একটা বিয়ে হয়। সন্ধ্যায় আরেকটি বিয়ের কার্যক্রম চলছিল। এমন সময় প্রশাসন অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করেছে।