মোঃ রোমান- ফরিদপুর প্রতিনিধি

চুমুরদী ইউনিয়নের পূর্ব সদরদী গ্রামের জনাব মোঃ জাহিদ সিকদার, একজন আদর্শিক স্কুল শিক্ষক বাবার সন্তান, বাবা মরহুম মাষ্টার আঃ ওয়াদুদ সিকদার ছিলেন একজন সৎ এবং আদর্শবান স্কুল শিক্ষক, জাহিদ সিকদার খুব ছোট সময় থেকেই দেখেছেন কিভাবে মানুষকে ভালবাসতে হয়, এই শিক্ষাটা তিনি মানুষ গড়া কারীগর তার বাবার কাছ থেকেই শিখেছেন।

মরহুম পিতার আদর্শকে বুকে ধারণ করে, তার’ই দেখানে পথ ধরে, ফরিদপুর-৪ এর নন্দিত সাংসদ জনাব মজিবুর রহমান চৌধুরী নিক্সন ভাইয়ের অনুপ্রেরণায়, এলাকার প্রতিটি উন্নয়নমুলক এবং যে কোন ভালো কাজের সাথে নিজেকে সম্পৃক্ত রাখছেন সব সময়।

এবারও মহামারী করোনার প্রাদুর্ভাবের শুরু থেকেই মাননীয় প্রধান মন্ত্রীর ডাকে সাড়া দিয়ে এলাকার হতদরিদ্র, অসহায় ঘরবন্দী মানুষের মাঝে সহযোগিতার হাঁত বাড়িয়েছেন সাধ্য অনুযায়ী। শুরুতেই তিনি এলাকায় প্রায় ১৫০০ পরিবারের মাজে হ্যান্ড গ্লোভস, মাক্স, সাবান, হ্যান্ডস্যানিটাইজর, সহ জনবহুল এলাকায় ৮/১০ টি স্থানে হাত ধোয়ার ব্যবস্থা করেছেন।

এর পর গোপনে নিজে তালিকা করে, যারা সরকারী বেসরকারী ত্রান লাইনে দাড়িয়ে নিতে পারে না, তাদের জন্য ২৫ কেজির এক বস্তা চাল, ডাল, তৈল কোন ক্ষেত্রে নগদ কিছু টাকা, রাতের আধাঁরে ৩১৭ টি পরিবারের ঘরের দরজায় পৌছে দিয়েছেন।

পবিত্র রমজান মাস মরহুম বাবার নামে পবিত্র কুরআন খতম দিয়ে, নিজ বাড়িতে খাবার তৈয়ারী করে এলাকার প্রায় ৬০০ পরিবারের মাঝে, প্রায় ১২০০ শত প্যাকেট ভালো মানের খাবার ইফতার হিসাবে স্বেচ্ছাসেবী দিয়ে ঘরে ঘরে পৌঁছে দিয়েছেন, ইফতারের বিশেষ প্যাকেট।

পবিত্র ঈদুল ফিতরের আগের রাতে তিনি ১৫০টি পরিবার ও এলাকার বেশ কিছু মসজিদের ইমাম, মুয়াজ্জিন দের মাজে, দুই কেজি পোলাওর চাল, দুই কেজি চিনি, দুই ধরনের চারপ্যাকেট সেমাই, এক কেজি তৈল, ও আধা কেজি ডিপলোমা গুড়া দুধ, পৌছে দিয়েছেন তাদের ঘরে।

এব্যাপারে এলাকার ইউ পি সদস্য ডাঃ লিয়াকত হোসেন বলেন, জাহিদ শিকদার শুধু এখনই নয় সে এলাকার যেকোন বিপদে জনগনের পাশে থাকেন। সাবেক ইউ পি সদস্য সৈয়াদ আলী মেম্বার বলেন, জাহিদ সিকদার মরহুম পিতা মাষ্টার সাহেব এর আদর্শ নিয়ে সব সময় মানুষের পাশে থাকেন। এছাড়া এলাকার বেশ কয়েক জনের সাথে আলাপ করলে তাদের মধ্যো বেলায়েত হোসেন বলেন জাহিদ সিকদার এই মহামারী করোনা মোকাবেলায় কর্মহীন অসহায় গরীবের পাশে এসে যে ভাবে দাড়িয়েছেন এটা চির স্বরনীয় হয়ে থাকবে।

এব্যাপারে মুঠো ফোনে জাহিদ শিকদারের সাথে কথা হলে তিনি বলেন, আমি অতিক্ষুদ্র একজন মানুষ, আমার মানুষিক প্রশান্তির জন্যমানুষের বিপদে, আমার নিজের খাবার বিলিয় দিতে পারলেও আমার কাছে শান্তি লাগে, তাই শুধু করোনা নয়, চুমুরদী ইউনিয়নের জনগনের যে কোন, বিপদে পাশে ছিলাম, পাশে আছি, পাশে থাকবো ইনশাআল্লাহ্।