মোঃ রোমান- ফরিদপুর প্রতিনিধি

করোনা ভাইরাসে নাস্তানাবুদ গোটাদেশ। করোনা থেকে বাঁচতে হলে স্বাস্থ্যবিধি সহ নানা নিয়ম কানুন মেনে চলার কোন বিকল্প নেই। কিন্তু জনগণের মাঝে সে রকম কোন সতর্কতা পরিলক্ষিত হচ্ছে না বরাবরই। যদিও এখন লকডাউন বেশ শিথিল করা হয়েছে তাই বলে কি জনগণ স্বাস্থ্যবিধি মেনে চলবে না? স্বাস্থ্যবিধি নিশ্চিত করতেই সারা দেশের ন্যায় ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার রয়েছেন কঠোর অবস্থানে।

জনগণ যাতে মাস্ক পরে, শারিরীক দুরত্ব বজায় রেখে চলে সর্বোপরি সরকারি বিধিনিষেধ মেনে চলে সে লক্ষে নিয়মিতভাবে জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেটগণ মোবাইল কোর্ট পরিচালনা করে যাচ্ছেন। তারই অংশ হিসেবে আজ ১০ জুন বাখুন্ডা বাজার এলাকায় জেলা প্রশাসকের নির্দেশে আনসার ও পুলিশ এর সহযোগিতায় স্বাস্থ্যবিধি নিশ্চিত করণে অভিযান পরিচালনা করা হয়।

ফরিদপুর জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আফরোজ শাহীন খসরু ও মোঃ বায়েজিদুর রহমান এ মোবাইল কোর্ট পরিচালনা করেন। এসময় সরকারী নির্দেশ অমান্য করে স্বাস্থ্য ঝুঁকি তৈরির অপরাধে বাস, মাইক্রোবাস, ব্যাটারি চালিত অটোবাইক, মাহিন্দ্র ইত্যাদি যানবাহনে অতিরিক্ত যাত্রী বহনে ও মাস্ক পরিধান না করার কারণে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আফরোজ শাহীন খসরু ১৪টি মামলা ও মোঃ বায়েজিদুর রহমান ১১টি মামলায় বিভিন্ন মেয়াদে অর্থদণ্ড করেন।

এসময় জনগনকে মাস্ক পরিধান ও সামাজিক দূরত্ব বজায় রাখতে প্রচারনা চালানো হয়। আফরোজ শাহীন খসরু বলেন, করোনা পরিস্থিতিতে জনগন যেন স্বাস্থ্যবিধি মেনে তাদের কার্যক্রম পরিচালনা করে সে লক্ষে জেলা প্রশাসক অতুল সরকার স্যারের নির্দেশনায় এ মোবাইল কোর্ট পরিচালিত হচ্ছে। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত জেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে।