খুনের নেপথ্যে 'গামছা পার্টি'

মো: শরীফ হাওলাদার, ক্রাইম রিপোর্টার:

গতরাতে ডিসি ডিবি গুলশানের নেতৃত্বে কুড়িল বিশ্বরোড ফ্লাইওভারের নিচে সিএনজি অটোরিকশায় যোগে ছিনতাইকারী চক্রের সাথে বন্দুকযুদ্ধে দুইজন ছিনতাইকারী নিহত হয়। আহত অবস্থায় গ্রেপ্তার হয় অন্য দুইজন।

উদ্ধার করা হয় একটি বিদেশী পিস্তল, ম্যাগাজিন ও দুই রাউন্ড গুলি; কাদামাখা একটি চাপাতি ও চাকু; একটি গামছা অনেক কৌটা মরিচের গুঁড়া মোশানো মলম ও একটি সিএনজি অটোরিক্সা।

অভিযানকালে সামান্য আহত হয়েছেন ডিবি ক্যান্টনমেন্ট জোনাল টিমের দুজন সদস্য। সম্প্রতিকালে ঢাকার পূর্বাচল গামী ৩০০ ফিট রাস্তার আশেপাশে ছিনতাইকালে ছিনতাইকারদের হাতে শ্বাসরোধকরে হত্যা করে লাশ ফেলে রাখার খোজ পাওয়া যায়।

এর সুত্র ধরে অভিযানে নামে ডিবি গুলশান ডিভিশন। ডিসি ডিবি গুলশান মশিউর রহমান স্যারের একান্ত প্রচেষ্টায় এ ব্যাপারে বিভিন্ন তথ্য সংগ্রহ করা হয়। এর ধারাবাহিকতায় গতকাল রাতে অভিযান পরিচালনা করেন গুলশান ডিবি। অভিযানে ছিনতাইকারীরা পুলিশকে লক্ষ্যকরে গুলি করেন ,পুলিশ পাল্টা গুলি করলে দুই ছিনতাইকারী নিহত হন। আটক হয় বাকি দুই ছিনতাইকারী।

এই অভিযানে আটককৃত দের বিভিন্নভাবে জিজ্ঞেসাবাদ করে যানা যায় নিহত ও গ্রেফতারকৃতরা এই অপরাধে জড়িত ছিল। এবং প্রাথমিকভাবে পুলিশের কাছে অপরাধ স্বীকার করেছে।