রাকিব হাসানঃ

নোয়াখালী জেলার বেগমগঞ্জের চৌমুহনীতে মন্দিরে হামলা ও লুন্ঠনের ঘটনায় মন্দিরের লুন্ঠিত পূজার সামগ্রীসহ ০৪ জনকে গ্রেফতার করেছে র‌্যাব।
র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‌্যাবের লিগ্যাল এন্ড মিডিয়া উইং এর পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন। এসময় তিনি জানান,র‌্যাব-১১ একটি আভিযানিক দল ভিডিও ফুটেজ বিশ্লেষণ ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গত ০৭ নভেম্বর রাজধানীর ডেমরা, নারায়ণগঞ্জের বন্দর এবং নোয়াখালীর বেগমগঞ্জ থেকে চৌমুহনীর মন্দিরে হামলা এবং লুটপাটে জড়িত (১) মোঃ মনির হোসেন ওরফে রুবেল (২৮), (২) জাকের হোসেন ওরফে রাব্বি (২০), (৩) মোঃ রিপন (২১) এবং (৪) মোঃ নজরুল ইসলাম ওরফে সোহাগ (৩৬)কে গ্রেফতার করে।
এ সময় তাদের নিকট থেকে মন্দিরের লুন্ঠিত পূজার সামগ্রী ০৭টি পিতলের তৈরি মূর্তি, ০৩টি সিদুঁর কৌটা, ২০টি বাতির কৌটা, ০২টি দ্রুপতি, ০৫টি পঞ্চ বাতির দানি, ০২টি হাত ঘন্টা, ১০টি স্ট্যান্ডসহ মুছি বাতি, ০১টি কুলা, ০৫টি পঞ্চ পাতার পল্লব, ০১ টাকা মূল্যের ৫৫০টি বাংলাদেশী মুদ্রার কয়েন, ১১টি গ্লাস, ০৫টি বাসন, ০৭টি ঘটি, ০৪টি ইমিটিশনের গলার হার ও ০২টি মালা, ০৬টি ইমিটিশনের হাতের বালা, ০৬ জোড়া ইমিটিশনের কানের দুল, ০১টি ইমিটিশনের চেইন, ১২টি বিভিন্ন রকমের চুল বাঁধার কাঁকড়া, ০৬টি নেইল পলিশ, ০১ সেট পিতলের অলংকার, ০২টি মঙ্গল সূত্র, ০১টি আগরবাতি দানি, ০১টি পিতলের ডাব, ০১টি ওম, ০২টি কাসন, ০১ সেট আকমন পাত্র, নগদ ৩০৫ টাকা এবং ৪০টি পিতলের তৈরি বিভিন্ন আইটেমের পূজা কার্যে ব্যবহৃত ভাঙ্গা অংশ জব্দ করে র‌্যাব।
গ্রেফতারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে র‌্যাব জানায়, রুবেল, রাব্বী এবং রিপন সামাজিক যোগাযোগ মাধ্যমের উস্কানিমূলক বক্তব্যের মাধ্যমে প্ররোচিত হয়ে প্রত্যক্ষভাবে হামলায় অংশগ্রহণ করে। হামলার পর গ্রেফতারকৃত রুরেল, রাব্বী এবং রিপন ০২টি বস্তায় করে মন্দিরের বিভিন্ন পিতলের পূজার সামগ্রীসহ অন্যান্য মূল্যবান সামগ্রী লুট করে। গ্রেফতারকৃত সোহাগ এর সহযোগিতায় ধাতব জিনিসপত্র রুপান্তর করে বিক্রির পরিকল্পনা করে।